খেলা

সাকিবের শাস্তি মওকুফ চায় মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক : বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের শাস্তি মওকুফের জন্য আবেদন করেছে মোহামেডান। শাস্তি মওকুফের চিঠি সিসিডিএম ও বিসিবি বরাবর পাঠিয়েছে ক্লাবটি।

গত শুক্রবার (১১ জুন) আবাহনীর বিপক্ষে ম্যাচের দ্বিতীয় ইনিংসে প্রথমে আম্পায়ারের সিদ্ধান্ত মনঃপুত না হওয়ায় স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। পরে বৃষ্টির কারণে খেলা থামিয়ে দেয়ার নির্দেশ দেয়ায় স্ট্যাম্প তুলে মাটিতে আছাড় মারেন তিনি। এ দুই অপরাধে তিন ম্যাচ নিষেধাজ্ঞা ও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয় তার।

অবশ্য লাথি দিয়ে স্টাম্প ভাঙা এবং স্টাম্প তুলে মাটিতে আছড়ে ফেলার ঘটনায় ক্ষমা চেয়েছিলেন সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লীগে ঘটানো এই ঘটনায় শাস্তি এড়াতে পারেননি ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের সপ্তম রাউন্ডের খেলা ছিল বিকেএসপিতে। কিন্তু মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর গড়াতেই হঠাৎ গুঞ্জন, সাকিব আল হাসানের শাস্তির ইস্যুতে আপিল করেছে মোহামেডান। নিজেদের অধিনায়ককে লিগের বাকি ম্যাচগুলোতে দলে চায় সাদা-কালোরা।

শাস্তি মওকুফের সেই চিঠিতে সাকিব আল হাসান আবাহনীর বিপক্ষে সেই ঘটনার জন্য লজ্জিত ও দুঃখিত বলে উল্লেখ করেছে মোহামেডান। অর্থদন্ড বহাল রেখে তাদের অধিনায়কের তিন ম্যাচের নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ মোহামেডানের।

এ বিষয়ে মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান বলেন, ‘সাকিবের যে শাস্তি হয়েছে তা মওকুফের জন্য এরই মধ্যে আমরা আবেদন করেছি। আবেদন পত্রটি সিসিডএম বরাবর পাঠানো হয়েছে। সেখানে আমরা সিসিডিএমকে অনুরোধ করেছি তারা যেন সাকিবের শাস্তি মওকুফ করে। যদি তা-না হয় সেক্ষেত্রে এটি যেন পিছিয়ে কার্যকর করে।’

বর্তমানের শাস্তি ভবিষ্যতে দেয়ার বিষয়টা আবার কেমন? জানতে চাইলে তিনি বলেন, ‘ধরেন, আগামী বছর বা অন্য কোনো সময় এ শাস্তি কার্যকর করা যায় কিনা সে আবেদনও করা হয়েছে। আমরা বাকি ম্যাচগুলোতে সাকিবকে দলে চাই। এজন্যই মূলত আবেদন করা।’

শাস্তির এ সিদ্ধান্ত মোতাবেক মোহামেডানের অষ্টম, নবম ও দশম রাউন্ডের ম্যাচ মাঠের বাইরেই থাকতে হবে সাকিবকে। এরই মধ্যে আজ হয়ে গেছে অষ্টম রাউন্ডের খেলা। সাকিবকে ছাড়াই বৃষ্টি আইনে ৯ রানে জিতেছে মোহামেডান। তবে পরের দুই রাউন্ডে সাকিবকে নিয়েই মাঠে নামতে চায় তারা।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা