ছবি : সংগৃহিত
সারাদেশ
প্রশাসনের ভেঙ্গে ফেলার নোটিশ

সরকারী খাস জমি বাউন্ডারী দিয়ে দখল!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে বারবাকপুরে সাধারণ মানুষের চলাচলের রাস্তা দেয়াল দিয়ে দখলের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় মাওলানা মো. কবির উদ্দীনের বিরুদ্ধে সরকারী খাস জমি দখল করে বাউন্ডারী ওয়াল তুলে জমি দখলের এমন অভিযোগ করেছেন স্থানীয়রা।

আরও পড়ুন: আ’লীগ প্রার্থী সাজ্জাদুলকে জয়ী ঘোষণা

এসিল্যান্ডের নির্দেশেও ভাঙ্গছেন না অবৈধ বাউন্ডারী ওয়াল। তার ক্ষমতার উৎস কোথায়? স্থানীয় মানুষ ও সরকারী নির্দেশ না মানায় মুলত সরকারকে বৃদ্ধঙ্গুলী প্রদর্শন করেছেন তিনি।

অভিযোগের সুত্রে ঘটনাস্থালে গিয়ে দেখা যায় সরকারী জমি দখল করায় জনগনের চলাচলের রাস্তা সংকুচিত হয়ে আছে। গত ২২ বছর ধরে সরকারী জমি দখল করে রেখেছেন তিনি। কারও কোন অনুরোধেও তোয়াক্কার করছেন না তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবলীগ নেতা বলেন, জনগণের চলাচলের অসুবিধার কথা জানিয়ে আমি নিজে তাকে অবৈধ দেয়াল অপসারণের জন্য অনুরোধ করছি। কিন্তু তিনি কারো কথা শুনেন নাই। এমনকি গত ২৫ জুলাই সরকারের ৭ দিনের নোটিশ পেয়েও এবং সরকারের খাস জমি দখলের কঠোর শাস্তি বিধানের কথা জেনেও এখন পর্যন্ত অবৈধ স্থাপনা সরানোর কোন ব্যাবস্থা নেন নি।

আরও পড়ুন: মরে যাবো, কারো ক্ষতি করবো না : রতন

তিনি ওয়াল ভেঙ্গে দিবেননা বলে জানিয়ে দিয়েছেন। তিনি ইতোমধ্যেই দেয়াল অপসারন না করতে উপজেলা প্রশাসনে ছোটাছুটি করছেন। তার এমন ঔদ্ধত্বপূর্ণ আচারণে এলাকার মানুষ ক্ষুব্ধ হয়ে আছে। তাদের প্রশ্ন কার অদৃশ্য ইশারায় তিনি সরকারকে বৃদ্ধাঙ্গুলী দেখাচ্ছেন? তার খুটির জোর কোথায়?

মাদ্রসার পরিচালক মাওলানা মো. কবির উদ্দীন ফোনে জানান, তিনি অফিসিয়াল কাজে রাজাপুর আছেন। তবে তিনি সরকারী জমিতে বাউন্ডারী ওয়াল অপরসারণ করতে রাজাপুর এসিল্যান্ডের নোটিশ পেয়েছেন বলে স্বীকার করেন। তবে যে জমিতে বাউন্ডারী ওয়াল দেওয়া হয়েছে সে জমি সরকারী হলেও এটা তাদের দান করা জমি। অথচ স্থানীয়রা বলেন, সি এস নকশাতেও এটি ৩৫ ফুট রাস্তা। যা ব্রিটিশ সরকারের আমল হতে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: স্ব-পরিবারে সমুদ্র দর্শনে রাষ্ট্রপতি

এছারা, তিনি তার বারিতে একটি গরুর খামার পরিচালনা করে আসছেন। সেখানে গরুর পয়:নিষ্কাশন ব্যবস্থা পরিবেশের অনুকুলে ছিলনা। গরুর মল(গোবর) গর্ত না করে পাশেই ফেলে রাখছে। পরে শুকিয়ে গেলে সার হিসেবে কাজে লাগাচ্ছেন।

গরুর গোবর এভাবে খোলা স্থানে রেখে দেওয়ায় ঐ স্থানে ডেংঙ্গু মশার লার্ভা থাকতে পারে বলে জানান স্থানীয়রা। এতে মহামারী ডেংগুসহ নানা প্রকার রোগ ব্যধি হতে পারে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা