সারাদেশ

সম্মেলনের ১৫ মাস পর চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের কমিটি

বিশেষ প্রতিবেদক, চট্টগ্রাম : সম্মেলনের ১৫ মাস পর চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালামকে সভাপতি ও আতাউর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়।

এর আগে ২০১৯ সালে সম্মেলনে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালামকে সভাপতি ও আতাউর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি অনুমোদনের জন্য পাঠানো হয়। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে দলীয় সভানেত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কমিটির অনুমোদন দেন।

বুধবার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। তিনি বলেন, কেন্দ্রে আমরা যেভাবে লিস্ট পাঠিয়েছি সেভাবেই কমিটি অনুমোদন হয়েছে। এতে কাউকেই বঞ্চিত করা হয়নি। কমিটিতে সিনিয়র সহসভাপতি করা হয়েছে অধ্যাপক মাইনুদ্দিন হাসানকে আর এক নম্বর সদস্য করা হয়েছে সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রাউজানের এমপি এ বি এম ফজলে করিম চৌধুরীকে।

এছাড়া সহসভাপতি পদে-অ্যাডভোকেট ফখরুদ্দন, মহিউদ্দিন আহমেদ রাশেদ, আবুল কালাম আজাদ, মো. রফিকুল ইসলাম, এটিএম পেয়াররুল ইসলাম, আফতাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম চিশতী, এহছানুল হায়দার চৌধুরী বাবুল, স্বজন কুমার তালুকদার ও জসীম উদ্দিন রয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩ জন হলেন, নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত ও জসিম উদ্দিন শাহ। সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন হলেন, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, মহিউদ্দিন বাবুল ও নজরুল ইসলাম তালুকদার।

কোষাধ্যক্ষ পদে আফতাব খান অমি, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রদীপ চক্রবর্তী, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক জেবুন নেছা জেসি। দপ্তর সম্পাদক নুর খান, উপ দপ্তর সম্পাদক ইয়াছিন মাহমুদ। আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার তানজীব উল আলম। তথ্য ও গবেষণা সম্পাদক মো. আলী শাহ। মহিলা বিষয়ক সম্পাদক ব্যারিস্টার প্রিয়াংকা আহসান প্রিয়া। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জাফর আহমদ। যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাজিমুদ্দিন তালুকদার। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তালেব। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন। শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মেজবাহ উল আলম লাভলু। সাংস্কৃতিক সম্পাদক আলাউদ্দিন সাবেরী। শিল্প ও বাণিজ্য সম্পাদক ইঞ্জিনিয়ার মো. হারুন। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. সেলিম। শ্রম বিষয়ক সম্পাদক মহসীন জাহাঙ্গীর। কৃষি বিষয়ক সম্পাদক ইদ্রিস আজগর। ধর্ম বিষয়ক সম্পাদক শাহজাহান সিকদার এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ডা. মো. মোস্তফা।

কার্যনির্বাহী সদস্য পদে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ছাড়াও রয়েছেন স-দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা ও সীতাকুন্ডের সংসদ সদস্য দিদারুল আলম, মো. আবুল বশর, মো. গিয়াস উদ্দিন, ডা. শেখ শফিউল আজম, ইউনুচ গনি চৌধুরী, শওকত আলম, কামরুল ইসলাম চৌধুরী, বেদারুল আলম চৌধুরী, শাহনেওয়াজ চৌধুরী, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল, কাজী মো. ইকবাল, মো. ইদ্রিস, ইফতেখার হোসেন চৌধুরী বাবুল, দিদারুল আলম বাবুল, মো. আলী খসরু, আফতার হোসেন খান, ডা. নুরুদ্দিন জাহেদ, রুস্তম আলী, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, সরওয়ার হাসান জামিল, মো. সেলিম উদ্দিন, শাহেদ সরওয়ার শামীম, ভ‚পেশ বড়ুয়া, সরওয়ার্দ্দী সিকদার, গোলাম রব্বানী, ফেরদৌস হোসেন আরিফ, আবদুল হালিম, রাজিবুল হাসান সুমন, বখতিয়ার সাঈদ ইরান, হাসিবুল সোহাদ চৌধুরী শাকিব, আফতার উদ্দিন মাহমুদ পারভেজ ও মনজুর মোরশেদ ফিরোজ।

এছাড়া সদস্য হিসেবে রাখা হয়েছে আতাউর রহমানের সাথে সেক্রেটারি পদে হেরে যাওয়া মীরসরাইয়ের গিয়াস উদ্দিনকেও।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ ডিসেম্বর সম্মেলনে ৩৬৬ জন কাউন্সিলর প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে এম এ সালাম ও সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমানকে বিজয়ী করেন। কাউন্সিল অধিবেশনে ভোটাভুটিতে সভাপতি পদে বিজয়ী এম এ সালাম পেয়েছিলেন ২২৩ ভোট ও নিকটতম এবিএম ফজলে করিম চৌধুরী পেয়েছিলেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী শেখ আতাউর রহমান পেয়েছিলেন ১৯৬ ভোট এবং গিয়াস উদ্দিন পান ১৫৪ ভোট।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

তাপপ্রবাহ নিয়ে যা জানালেন বিজ্ঞানীরা

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে দেশের...

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

পর্যটকবাহী গাড়ি নদীতে, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিমে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা