ছবি: সংগৃহীত
শিক্ষা

শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কবিরহাট ইসলামিয়া আলিম মাদরাসার শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩

শনিবার (৪ নভেম্বর) মাদরাসায় উপাধ্যক্ষসহ ৩ পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মাদরাসার উপাধ্যক্ষ, অফিস সহকারী ও আয়া পদে নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করে কর্তৃপক্ষ। শনিবার সকাল ৯ টায় পরীক্ষায় অংশগ্রহণের জন্য উপাধ্যক্ষ পদে ৯ জনকে প্রবেশপত্র দেওয়া হয়। এর মধ্যে উপাধ্যক্ষ পদে ৩ জন, অফিস সহকারি পদে ৩ জন ও আয়া পদে ৫ জন পরীক্ষা দিতে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মাদরাসার একটি সূত্র জানায়, শুক্রবার রাতে গোপন বৈঠক করে পছন্দের লোককে নিয়োগ দেওয়ার পরিকল্পনা করেছেন অধ্যক্ষ এ এইচ এম আনছার উল্যাহ।

আরও পড়ুন: পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন

তিনি অবসরে যাবেন এবং নিয়োগপ্রাপ্ত উপাধ্যক্ষই ভারপ্রাপ্ত অধ্যক্ষ হবেন বলে এক প্রার্থীর থেকে মোটা অংকের টাকা নিয়েছেন। তার পরীক্ষার খাতা পাল্টে দিয়ে নিয়োগ দেওয়ার পরিকল্পনা করেছেন।

এ বিষয়ে মাদরাসার অধ্যক্ষ এ এইচ এম আনছার উল্যাহ অভিযোগ অস্বীকার করে দুপুর পৌনে ১২ টায় প্রতিবেদককে বলেন, উপাধ্যক্ষ পদে পরীক্ষার শীটে সময় মতো ৩ জনই সই করেছেন।

মহাপরিচালকের প্রতিনিধি আসতে দেরি হওয়ায় পরীক্ষা নিতে দেরি হচ্ছে। এর মধ্যে গোলাম ফয়সাল নামে একজন পরীক্ষা না দিয়ে চলে গেছেন। তিনি না এলে এ পদে পুনরায় বিজ্ঞপ্তি দেওয়া হবে।

আরও পড়ুন: লক্ষ্মীপুর-৩ আসনে ভোট চলছে

কিন্তু সন্ধ্যায় অধ্যক্ষ এ এইচ এম আনছার উল্যাহ জানান, গোলাম ফয়সাল চলে গেলেও অন্য একজন প্রতিযোগিসহ উপাধ্যক্ষ পদে ৩ জন, অফিস সহকারী ৩ জন ও আয়া পদে ৫ জন পরীক্ষা দিয়েছেন। এর মধ্যে কমিটির মূল্যায়নে যারা উত্তীর্ণ হবেন, তাদেরকে নিয়োগ দেওয়া হবে।

কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু বলেন, সকাল ৯ টার পরীক্ষা বেলা ১১ টায় শুরু না হওয়ায় গোলাম ফয়সাল নামে উপাধ্যক্ষ পদের একজন প্রার্থী পরীক্ষা না দিয়ে চলে যান।

পরে কমিটির লোকজন তার স্থলে বাটইয়ার সামছুদ্দিন নামে একজনকে দিয়ে পরীক্ষা দেখিয়ে নিজেদের পছন্দের লোককে টাকার বিনিময়ে নিয়োগ দিচ্ছেন। বিষয়টি তিনি ফেসবুকের মাধ্যমে জাতির কাছে তুলে ধরেছেন বলে জানান।

এ বিষয়ে উপাধ্যক্ষ পদের প্রার্থী গোলাম ফয়সাল বলেন, সকাল ৯ টার পরীক্ষা বেলা ১১ টায়ও অনুষ্ঠিত না হওয়ায় পরীক্ষা না দিয়েই আমি চলে আসি। পরে শুনলাম আমার স্থলে অন্যলোক দিয়ে পরীক্ষা নিয়ে নিয়োগ দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন: মতিঝিল গেল প্রথম মেট্রোরেল

মাদরাসার গভর্নিং বডির সভাপতি ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান বলেন, কিছু সমস্যা থাকায় পরীক্ষা অনুষ্ঠিত হতে দেরি হয়েছে। তবে অনিয়মের অভিযোগ সত্য নয়। মেধার মূল্যায়ন করে নিয়োগ চূড়ান্ত করা হবে।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা বলেন, এ নিয়োগ পরীক্ষার বিষয়ে আমাকে কিছুই জানানো হয়নি। গভর্নিং বডি নিজেরাই নিয়োগ পরীক্ষার আয়োজন করেছেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

নিয়ন্ত্রণে সুন্দরবনের আগুন

জেলা প্রতিনিধি : বাগেরহাটে পূর্ব সুন্দরবনে লাগা আগুন নিয়ন্ত্...

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া ৬ দশ...

বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় পিকআপ...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্রান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা