ছবি: সংগৃহীত
সারাদেশ
হাসপাতালে ভর্তি ছাত্রী

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইসলামিয়া মাদরাসার আনারুল ইসলাম এক অতিথি শিক্ষকের বিরুেদ্ধে ঠুনকো অভিযোগে শিক্ষার্থীদের মারধরের অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে ইয়াবাসহ গ্রেফতার ২

এতে অসুস্থ হয়ে ইয়াসমিন আক্তার নামে ৭ম শ্রেণির একছাত্রী বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এছাড়া অন্য শিক্ষার্থীরা লাহিড়ী বাজারে পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

মঙ্গলবার (২২ আগষ্ট) দুপুরে উপজেলার ধনতলা ইসলামিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থী ইয়াসমিন আক্তার জানান, দুপুরে আমরা ১৪ জন শিক্ষার্থী ক্লাসে ছিলাম। ৮ম শ্রেণির শিক্ষার্থীরা চেচামেচি করছিল। আনারুল স্যার আমাদের মনে করে লাঠি নিয়ে এসে সবাইকে পেটানো শুরু করেন।

আরও পড়ুন: মনপুরায় গৃহবধুকে জোরপূর্বক ধর্ষণ

বিষয়টি আমরা পরে মাদরাসার প্রধানকে অবগত করলে তিনি সমাধান করে দেওয়ার আশ্বাস দেন। কিন্তু মাদরাসা প্রধানকে নালিশ করার কারণে দ্বিতীয়বার এসে আরেকটা লাঠি দিয়ে পিটিয়ে যান আনারুল স্যার। এ সময় আমিসহ ৩ শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ি।

আহত শিক্ষার্থীর বাবা ইসলাম উদ্দীন বলেন, লাহিড়ী বাজারে পল্লী চিকিৎসকের কাছে আমার মেয়েসহ বাকীদের চিকিৎসা দিতে আসছিল মাদরাসার কয়েকজন শিক্ষক।

বিষয়টি দেখার পর কাছে গেলে আমার মেয়ে ঘটনাটি অবগত করে। পরে তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি করি। আমি বিষয়টি ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে অবগত করেছি। তারা ব্যবস্থা নিতে চেয়েছেন।

আরও পড়ুন: ভোলার ৩০০ জেলে পেল লাইফ জ্যাকেট

৭ম শ্রেণির আরেক শিক্ষার্থী জাহিরুল ইসলাম জানায়, কোন কারণ ছাড়াই মারধরের কারণে শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছে। পড়া না হলে মারবে শিক্ষক।

কিন্তু এখানে কোন কারণ ছাড়াই সবাইকে ২ বার মারধর করেছে। আমরা বিষয়টি পরিবারকে অবগত করেছি। তবে ঘটনার পর থেকে ওই শিক্ষক ও মাদরাসা প্রধান মোবাইল বন্ধ করে রেখেছেন।

মাদরাসার পাশে বসবাসরত স্থানীয়রা জানান, শিক্ষা প্রতিষ্ঠানে অকারণে শিক্ষার্থীরা মারধরের শিকার হলে মাদরাসার পরিবেশ নষ্ট হবে।

আরও পড়ুন: দুই বংশের বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

তাছাড়া শিক্ষকদের এমন আচরণের কারণে শিক্ষার্থীরা মাদরাসায় আসা বন্ধ করে দিলে মাদরাসাটি চলবে কিভাবে। এটি শোনার পর কোন অভিভাবক এই প্রতিষ্ঠানে বাচ্চাদের ভর্তি করতে চাইবে না। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

অতিথি শিক্ষক আনারুল ইসলাম মঙ্গলবার থেকে মোবাইল ফোন বন্ধ রেখেছেন। গতকাল তার বাড়িতে গিয়েও পাওয়া যায়নি।

বুধবার (২৩ আগস্ট) সকালে মাদরাসায় খোঁজ নিলে তিনি আসেননি বলে জানান মাদরাসার শিক্ষকরা।

আরও পড়ুন: মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন

এদিকে গতকালের পর থেকে এখন পর্যন্ত মাদরাসা সুপার আমিরুল ইসলামকে মুঠোফোনে পাওয়া যায়নি। তিনি বাইরে আছেন বলে জানান তার স্ত্রী। বুধবার সকাল ১০ টা পর্যন্ত তিনি মাদরাসায় আসেননি।

বুধবার সকালে হাসপাতালে ভর্তি থাকা ছাত্রী জানান, মঙ্গলবার রাত ১০ টায় মাদরাসা সুপারসহ অন্যান্য শিক্ষকরা তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে যেতে এসেছিলেন। পরিবারের সদস্যরা তাকে যেতে দেননি।

আরও পড়ুন: সেতু ভেঙে ট্রাক নদীতে, নিহত ২

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, শিক্ষার্থীদের লাঠি দিয়ে মারধরের কোন সুযোগ নেই। এটি করে থাকলে অন্যায় করেছেন তিনি। আমরা খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার বলেন, বিয়ষটি মৌখিক ভাবে জানিয়েছেন অভিভাবকরা। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ওই মাদরাসা পরিদর্শনে যাবেন বলেও জানান তিনি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

যে ৬ অঞ্চলে ঝড় বইতে পারে

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ করলো তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের বাণিজ্যমন্ত্রণালয় জানিয়েছে, গাজা...

জনপ্রিয় শিল্পী প্রবীন আর নেই 

বিনোদন ডেস্ক: ভারতের তামিল ইন্ডাস...

নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা