ছবি: বিবিসি বাংলা
বিনোদন
বিজেপির অভিযোগ

লতার মরদেহে থুতু দিয়েছেন শাহরুখ!

বিনোদন ডেস্ক: ভারতের মুম্বাইয়ের শিবাজি পার্কে দাহের আগে লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে বলিউড সুপারস্টার শাহরুখ খানের শেষ শ্রদ্ধা জানানোর এক ফুটেজ সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় তুলছে। দোয়া শেষ করে লতা মঙ্গেশকারের মরদেহ লক্ষ্য করে ফুঁ দিচ্ছেন শাহরুখ খান। তবে বিজেপির অভিযোগ করছে মরদেহে থুতু দিয়েছেন শাহরুখ।

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, শাহরুখের বিরুদ্ধে এই অভিযোগের প্রতিবাদ করছেন। তার বলছেন শাহরুখ থুতু নয়, দোয়া পড়ে ফুঁ দিয়েছিলেন যা ইসলাম ধর্মে প্রচলিত। শাহরুখ খান লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে মুসলিমদের মত দুই হাত তুলে দোয়া পড়ছেন আর পাশে তার ম্যানেজার পূজা দাদলানি দুই হাত জোড় করে দাঁড়িয়ে শ্রদ্ধা জানাচ্ছেন - এই ছবি ও ফুটেজ মিডিয়ায় ব্যাপক প্রচার পায়। বিশেষ করে সোশ্যাল সেগুলো মিডিয়ায় ভাইরাল হয়।

প্রতিবেদনে বলা হয়, ওই ফুটেজ নিয়ে বিতর্ক শুরু করেন হরিয়ানা রাজ্যের বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদব। লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে দুই হাত তুলে শাহরুখের দোয়া পড়ার পর ফুঁ দেওয়ার ভিডিও টুইট করে তিনি প্রশ্ন তোলেন - শাহরুখ কি মরদেহে থুতু ছুঁড়ছেন?

তবে যাদব প্রথম এই বিতর্ক শুরু করেন কিনা তা নিশ্চিত নয়। তবে বিজেপি নেতার এই টুইট অনেকে শেয়ার করেন। অনেক মানুষ নিজেরাও সোশ্যাল মিডিয়ায় শাহরুখকে নিয়ে একই ধরণের প্রশ্ন তোলেন।

আরও পড়ুন: হাইকোর্টে নিপুণের পদ স্থগিত

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, উত্তর প্রদেশ রাজ্যে বিজেপির একজন মুখপাত্র প্রশান্ত উমরাও একিই ছবি ও ফুটেজ টুইট করে অভিযোগ করেন, লতাজির মরদেহে থুতু মারছেন শাহরুখ। তবে সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগ আর বিতর্কের তীব্র নিন্দা করেও অনেকে পোস্ট দিচ্ছেন। তারা বলছেন থুতু নয়, শাহরুখ তার ধর্মমতে দোয়া পড়ে ফুঁ দিচ্ছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলচ্চিত্র প্রয়োজক এবং পরিচালক অশোক পণ্ডিত টুইটারে লেখেন, প্রান্তিক যেসব লোক শাহরুখ খানের বিরুদ্ধে লতাজির শেষকৃত্যে থুতু দেয়ার মিথ্যা অভিযোগ তুলছে তাদের লজ্জা পাওয়া উচিৎ। থুতু নয় লতাজির আত্মার শান্তির জন্য দোয়া পড়ে শাহরুখ ফুঁ দিয়েছেন। এই ধরণের জঘন্য সাম্প্রদায়িতার কোনো স্থান আমাদের দেশে নেই।

আরও পড়ুন: ৩ বার আলহামদুলিল্লাহ বললেন জায়েদ

অন্যদিকে শিল্পপতি জাফর সারেশওয়ালা, যনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ বলে পরিচিত, শাহরুখের পক্ষ নিয়ে টুইট করেছেন। তিনি লেখেন, যে দৃশ্য ভারতের ঐক্য তৈরিতে সাহায্য করতে পারে তাকেও কিছু গোঁড়া ধর্মান্ধ সহ্য করতে পারছে না। লতা মঙ্গেশকার এমন এক মানুষ ছিলেন যিনি মৃত্যুর পরও মানুষকে ঐক্যবদ্ধ করছেন। শাহরুখ খান এমন একজন মানুষ যিনি ভালোবাসা বাটেন।

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, শেষকৃত্যের জন্য লতা মঙ্গেশকারের মরদেহ তার বাড়ি প্রভুকুঞ্জ থেকে মুম্বাইয়ের শিবাজি পার্কে নিয়ে আসা হয়। প্রচুর ভক্ত সে সময় তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন। তার ম্যানেজার পূজা দাদলানিকে নিয়ে গিয়েছিলেন শাহরুখ খানও। লাইন ধরে মানুষজন অস্থায়ী একটি প্লাটফর্মে উঠে শেষ দেখা দেখছিলেন এবং ফুল-মালা দিচ্ছিলেন।

আরও পড়ুন: তিন রুটে চালু হচ্ছে নগর পরিবহন

একসময় শাহরুখ ও পুজাও ঐ বেদিতে ওঠেন। ফুল দেওয়ার পর শাহরুখ দুই হাত তুলে দোয়া পড়া শুরু করেন। সে সময় তার মুখে মাস্ক ছিল। দোয়া শেষ করে শাহরুখ মাস্ক নিচু করে এবং বাতাসে ফুঁ দেন। তারপর তিনি এবং পূজা মরদেহের চারদিকে পাক খান। অনেকে এখন প্রশ্ন তুলছেন মাস্ক সরিয়ে শাহরুখ কি করেছিলেন।

একজন মুসলিম ধর্মীয় নেতা শামসুদ্দিন তামবোলি বলেন, ইসলামে এটি একটি প্রচলিত বিষয়। শাহরুখ খান তার ধর্মমতে প্রার্থনা করেছেন। মানুষ আল্লাহর কাছে দোয়া করে যে মৃত ব্যক্তি যেন জান্নাতে যায় এবং তার পরকাল যেন শান্তি হয়। শাহরুখ সেই দোয়াই করেছেন। ফুঁ দিয়ে মানুষ তার মনের ইচ্ছা ছড়িয়ে দেন। এটি ধর্মের প্রচলিত বিধান।

আরও পড়ুন: শিগগিরই বিয়ে করছেন রণবীর-আলিয়া

তামবোলি আরও বলেন, অনেক গোঁড়া মুসলিম বলেন একজন অমুসলিমের জন্য এমনভাবে দোয়া করা না-জায়েজ। কিন্তু উদারপন্থী মুসলমানরা তা মানেন না। শাহরুখ যা করেছেন তা মানবিক অচরণ। এর উল্টো মানে করা অন্যায়। তিনি থুতু দিয়েছেন- এমন কথা তুলে মুসলিমদের বিরুদ্ধে ইচ্ছাকৃত-ভাবে দুর্নাম ছাড়ানো হচ্ছে।

অল্ট নিউজ নামে যে মিডিয়া সোশ্যাল মিডিয়া প্রচারিত খবরের সত্যতা যাচাই করে তার অন্যতম প্রতিষ্ঠাতা মোহাম্মদ জুবাইর বলছেন, মুসলিমদের বিরুদ্ধে উদ্দেশ্যমুলকভাবে মিথ্যা অভিযোগ ছড়ানোর এমন আরও অনেক ঘটনা অতীতে ঘটেছে। ২০২০ সালের মার্চে মানুষের উপর থুতু দেয়ার জন্য তাবলীগ জামাতকে অভিযুক্ত করার ঘটনা উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন: মুক্তি পাচ্ছেন সেই রাম রহিম

অন্যদিকে, লতা মঙ্গেশকারের শেষকৃত্যে শাহরুখের সাথের নারীকে নিয়েও অনেক জল্পনা হয়েছে। অনেকে মনে করেছিলেন ঐ নারী শাহরুখের স্ত্রী গোৗরি। তারা ভেবেছিলেন যেহেতু শাহরুখ একজন মুসলিম এবং তার স্ত্রী হিন্দু- তাই তারা হয়ত নিজেদের ধর্ম বিশ্বাস অনুযায়ী প্রার্থনা করছেন। কিন্তু আসলে শাহরুখের পাশের নারী তার স্ত্রী গোৗরি নন। তিনি হলেন এই বলিউড তারকার ম্যানেজার পূজা দাদলানি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

ইন্দোনেশিয়ায় শীতল লাভায় নিহত ৬৭

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার স...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

আবেদনময়ী এক লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

গ্যাসের স্বল্পচাপ থাকবে কাল যেসব এলাকায়

নিজস্ব প্রতিবেদক: গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য আগামীকাল...

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

খাল থেকে ২ জেলের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার স...

দিঘিতে মিলল ১ মণ কোরাল

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার দ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা