ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক

রাশিয়ায় ড্রোন হামলা, ৪ বিমান ক্ষতিগ্রস্ত

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় সীমান্তের কাছে একটি বিমানবন্দরে ড্রোন হামলায় সেখানে ব্যাপক বিস্ফোরণ এবং ৪ টি বড় পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। বড় অগ্নিকাণ্ডের পাশাপাশি ঐ বিমানবন্দরে গোলাগুলির খবরও পাওয়া গেছে।

আরও পড়ুন: বর্ণবাদের বিরুদ্ধে বাইডেনের কড়া বার্তা

বুধবার (৩০ আগস্ট) কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

স্থানীয় কর্মকর্তা এবং রাষ্ট্রীয় মিডিয়ার বরাত দিয়ে আল জাজিরা বলছে, লাটভিয়া এবং এস্তোনিয়ার সীমান্তের কাছে অবস্থিত রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর পসকভের একটি বিমানবন্দরে ড্রোন হামলায় রাশিয়ান পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া সেখানে বিস্ফোরণ, অগ্নিকাণ্ড এবং গোলাগুলির খবরও পাওয়া গেছে।

আরও পড়ুন: ইমরান খানকে ছেড়ে দেওয়ার নির্দেশ

বুধবার ভোরে জরুরি পরিষেবার উদ্ধৃতি দিয়ে রাশিয়ার রাষ্ট্রচালিত বার্তা সংস্থা তাস জানিয়েছে, ড্রোন হামলার ঘটনায় আইএল-৭৬ মডেলের রাশিয়ার ৪ টি ভারী পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই বিমানগুলো দীর্ঘদিন ধরে রাশিয়ান সামরিক বাহিনীর ওয়ার্কহর্স ছিল। হামলার শিকার এই বিমানবন্দরটি ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার দূরে অবস্থিত।

আরও পড়ুন: ইমরান খানের কারাদণ্ডের রায় স্থগিত

ড্রোন হামলার পর হওয়া বিস্ফোরণ এবং সাইরেনের শব্দসহ বড় অগ্নিকাণ্ডের ভিডিও পোস্ট করেছেন আঞ্চলিক গভর্নর মিখাইল ভেদেরনিকভ। পরে টেলিগ্রাম মেসেজিং অ্যাপে তিনি বলেছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় পসকভের বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। হামলার ফলে বিমানবন্দরের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন: ফরাসি দূতাবাসে বিদ্যুৎ,পানি ও খাদ্য বন্ধ

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে বিমানবন্দর থেকে ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গেছে। স্থানীয় বাসিন্দারা বিকট বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনার কথাও জানিয়েছেন।

টেলিগ্রাম চ্যানেলের বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, ইইউ সদস্য দেশ লাটভিয়া এবং এস্তোনিয়ার কাছাকাছি অবস্থিত রাশিয়ান এ শহরের চারপাশে অ্যান্টি-এয়ারক্রাফট সিস্টেম কাজ করছে। এ পরিস্থিতিতে পসকভ অঞ্চলে ফ্লাইট চলাচল সীমিত করা হয়েছে।

আরও পড়ুন: কঙ্গোয় সন্ত্রাসী হামলা, নিহত ১৪

রাশিয়ান বিমান চলাচল কর্মকর্তাদের বরাত দিয়ে তাস বলছে, বুধবার ভোরের দিকে মস্কোর ভনুকোভো বিমানবন্দরের চারপাশের আকাশপথও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

রুশ বার্তা সংস্থাটি আরও জানায়, রাশিয়ার সামরিক বাহিনী পসকভ বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করছে- এমন খবরের মধ্যেই মস্কোর বিমানবন্দরটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: ভারী বর্ষণে তাজিকিস্তানে ভূমিধস, নিহত ১৩

এদিকে বুধবার ভোরে রাশিয়ার দক্ষিণ ব্রায়ানস্ক অঞ্চল এবং কেন্দ্রীয় অরলভ ও রিয়াজান অঞ্চলে ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে বলে জানিয়েছে রাশিয়ান সেনাবাহিনী।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা