খেলা

রশিদ খানকে মোকাবেলা করতে চান শচীন

স্পোর্টস ডেস্ক : ভারতীয় সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে বলা হয় গড অফ ক্রিকেট। তার অর্জন, অবদান তাকে ক্রিকেটের ঈশ্বর রুপে আবির্ভূত করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক তিনি। সবচেয়ে বেশিবার সেঞ্চুরি করে ব্যাট উচিয়ে ধরেছেন এই ক্রিকেট ঈশ্বর। ভারতের হয়ে বিশ্বকাপও জিতেছেন। একশ’ সেঞ্চুরির মালিক শচীনের তাই ক্যারিয়ারে আক্ষেপ বা আফসোস থাকার কথা নয়।

কিন্তু আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান আক্ষেপ জাগিয়ে তুলেছেন শচীনের। ক্যারিয়ারে যে কখনও বর্তমান সময়ের সেরা লেগ স্পিনারকে খেলা হয়নি তার। আন্তর্জাতিক ক্রিকেটে, আইপিএলসহ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অসাধারণ বোলিং করা রশিদকে তাই খেলার ইচ্ছার কথা প্রকাশ করেছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন।

কিন্তু তিনি তো সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। রশিদ খানের ঘূর্ণির স্বাদ নেওয়ার সুযোগ তাইলে কী! ‘ইচ্ছা থাকলে উপায় হয়’ প্রবাদই একটা পথ বের করে দিয়েছে। রশিদ খানের লেগ স্পিনের স্বাদ নিতে শচীনের সামনে খোলা আছে নেট ব্যাটিং। সেখানেই রশিদের লেগ স্পিনের অভিজ্ঞতা নেওয়ার কথা বলেছেন শচীন।

নিজের ইউটিউব চ্যানেলে শচীন টেন্ডুলকার বলেছেন, ‘রশিদ খান একজন বিশ্বমানের বোলার। কিন্তু তার বিপক্ষে আমি কখনও খেলিনি। তবে তার বোলিং করা দেখেছি এবং শুনেছি। তার গুগলি নাকি বোঝা খুবই কঠিন। খুব কম ব্যাটসম্যানই ধরতে পারে। বিশ্বমানের বোলাররা কখন কোন বল করছে সেটা বোঝা খুবই কঠিন। তবে তার বোলিং অ্যাঙ্গেল দেখে ধারণা পাওয়া যেতে পারে।’

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান জানিয়েছেন, বোলার কখন কোন বল করছেন তা বুঝতে বোলিং গ্রিপ বোঝা দরকার। অবশ্য অনেক সময় বোলাররা গ্রিপ লুকিয়ে রাখেন। তবে বল কিভাবে ছাড়ছে সেটা লুকানো সম্ভব না। এছাড়া শচীন জানান, তিনি যদি খেলতেন তাহলে অবশ্যই বোলারের রানিংয়ে খেয়াল রাখতেন।

রশিদকে খেলেননি তাই তার বল কিভাবে খেলতে হবে এই পরামর্শ দেওয়া কঠিন উল্লেখ করে সাবেক মুম্বাই ইন্ডিয়ান্স তারকা বলেছেন, ‘আমি রশিদকে খেলিনি, আমি তাই জোর দিয়ে বলতে পারছি না, ঠিক কিভাবে তার বল খেলতে হবে। মুখোমুখি না হওয়া পর্যন্ত বলা কঠিন। আমি তাই রশিদ খানকে অনুরোধ করবো, নেটে আমাকে কিছু বল করার জন্য, যাতে আমি তার বোলিংটা বুঝতে পারি।’

সান নিউজ/এম/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

গাঁজাসহ মাদককারবারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধীর মৃত্যু

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে ট...

দেশে তীব্র ঝড়ের পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে...

নিয়ন্ত্রণে সুন্দরবনের আগুন

জেলা প্রতিনিধি : বাগেরহাটে পূর্ব সুন্দরবনে লাগা আগুন নিয়ন্ত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা