সারাদেশ

মোশতাকের ছবি দিয়ে ক্যালেন্ডার, মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, পাবনা : শতবর্ষের ঐতিহ্যবাহী পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের বাৎসরিক ডায়েরি ও ক্যালেন্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি খন্দকার মোশতাকের ছবি প্রকাশ করার প্রতিবাদে বিক্ষোভ করেছেন মুক্তিযোদ্ধারা।

সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এডওয়ার্ড কলেজের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

সেখানে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ পাবনা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজিজুর রহমান টিংকু, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেলা শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলী জব্বারসহ অনেকে।

এ সময় বক্তারা বলেন, সারা বাংলাদেশের মধ্যে পাবনার কালের স্বাক্ষী শতবর্ষের ঐতিহ্যমন্ডিত সরকারি এডওয়ার্ড কলেজের সুনাম রয়েছে। বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদার, তিনি একজন দুর্নীতি পরায়ন এবং অসৎ মানুষ। তিনি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই সময়ে পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর খুনি মোশতাকের ছবি দিয়ে ডায়েরি ও ক্যালেন্ডার প্রকাশ করেছেন। শুধু তাই নয়, সেটি তিনি বিভিন্ন স্থানে বিতরণও করছেন।

বিষটির সঠিক তদন্ত করে অধ্যক্ষসহ এই কাজের সাথে যেসকল শিক্ষক, কর্মকর্তা জড়িত রয়েছে তাদের অপসারণসহ ও বিচারের দাবি জানান মুক্তিযোদ্ধারা।

এ বিষয়ে কথা বলার জন্য কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

সান নিউজ/এসআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা