আন্তর্জাতিক

মোদি-মমতা মুখোমুখি হবেন মঙ্গলবার

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনা সংক্রমণের পরিস্থিতি খারাপের তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গ। সেজন্য মঙ্গলবার (২৪ নভেম্বর) পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে ভার্চুয়ালি বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তার এ বৈঠক হবে দুটি পর্যায়ে। করোনা পরিস্থিতি যে রাজ্যগুলোতে বেশি খারাপ, প্রথম পর্যায়ে সেই রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মোদি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মনে করে, তার রাজ্যের করোনা পরিস্থিতির অবনতি নয় বরং দিন দিন উন্নতি হচ্ছে। পশ্চিমবঙ্গের কর্মকর্তাদের দাবি আক্রান্ত এবং মৃত্যুহার কমছে। তার পরেও কেন পশ্চিমবঙ্গ অধিক সংক্রমিত রাজ্যের তালিকায় রাখা হবে তা নিয়ে প্রশ্ন তুলছেন তারা।

দ্বিতীয় পর্যায়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হবে টিকা মজুত ও বণ্টনের পরিকাঠামো নিয়ে। মমতা বাঁকুড়া থেকেই এ বৈঠকে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠকের কারণে মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার কর্মসূচিতে কিছুটা রদবদল হয়েছে। প্রথমে ঠিক ছিল, তিনি সোমবার বাঁকুড়া যাবেন। প্রধানমন্ত্রীর বৈঠকের কর্মসূচি থাকায় রবিবারই তিনি বাঁকুড়া চলে গেছেন।

মঙ্গলবার দুপুর আড়াইটায় বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠক রয়েছে মুখ্যমন্ত্রীর। তার আগে সকাল ১০টা থেকে প্রধানমন্ত্রীর বৈঠকে যোগ দেবেন তিনি। বুধবার বাঁকুড়ায় রাজনৈতিক সমাবেশ করে বৃহস্পতিবার শহরে ফেরার কথা মমতার। প্রবীণ কমকর্তারা মনে করছেন, টিকা পাঠানোর প্রক্রিয়া চূড়ান্ত করার আগে রাজ্যগুলোর প্রস্তুতি জেনে নিতে চাইবেন প্রধানমন্ত্রী। এই সূত্রে কেন্দ্রের ভাবনাচিন্তার কথাও জানাবেন তিনি।

রাজ্যের প্রশাসনিক কর্মকর্তারা জানাচ্ছেন, টিকা-ব্যবস্থাপনার দিক থেকে সর্বোচ্চ পর্যায়ের প্রস্তুতি নেওয়া হয়েছে। এরই মধ্যে ত্রিস্তরীয় একটি কমিটি গঠন করেছে রাজ্য। সর্বোচ্চ পর্যায়ে মুখ্যসচিবের নেতৃত্বাধীন স্টিয়ারিং কমিটি ছাড়াও রাজ্য এবং জেলাস্তরে পৃথক পৃথক কমিটি রয়েছে। টিকা-ব্যবস্থাপনার কাজ দেখাশোনা করবে কমিটিগুলো। সূত্র : আনন্দবাজার ।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা