খেলা

মায়ার্সের ডাবল সেঞ্চুরিতে পুড়লো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : দুই ইনিংসে বাংলাদেশের দুই সেঞ্চুরি। টেস্ট জয়ের হাতছানি দিয়েছিলো মমিনুলদের। তাতে কি, সব আলো কেড়ে নিলো কাইল মায়ার্স। তার অভিষেক ম্যাচে ডাবল সেঞ্চুরিতে ভর করে রেকর্ড গড়ে সিরিজের প্রথম টেস্টে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এতেই বাংলাদেশের দেওয়া রানের পাহাড় ডিঙ্গিয়ে সিরিজ১-০ এগিয়ে গেলো ক্যারিবিয়রা।

চট্টগ্রাম টেস্টের শেষ দিনে বেশ কয়েকটি ভুলের খেসারত দিতে হয়েছে স্বাগতিক বাংলাদেশকে। দুটি রিভিউ না নেওয়া এবং শান্ত’র ক্যাচ মিসকে কাজে লাগিয়ে মিরাজ-তাইজুলদের ভালোই মোকাবেলা করেছেন ক্যারিবিয়রা। অতিথিদের ব্যাটে আলো ছড়ালেও হতাশায় ভরা ছিলো স্বাগতিকদের পঞ্চম দিন।

দিনের শুরু থেকে দারুণ ব্যাট করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান এনক্রুমা বোনার ও কাইল মায়ার্স। বাংলাদেশের দেওয়া ৩৯৪ রানের বড় লিড মোকাবেলায় দু’জনের বিশাল জুটিতে প্রতিরোধ সৃষ্টি করে ক্যারিবিয়রা। দুই সেশনে কোনো উইকেট না হারিয়ে ২১৬ রান সংগ্রহ করেছেন বোনার ও মায়ার্স। এরপর অবশ্য তৃতীয় সেশনে এসে আলোর মুখ দেখেন তাইজুল-নাইমরা। চার ক্যারিবিয়কে ফেরাতে পারলেও হার এড়াতে পারেনি স্বাগতিকরা।

আজ রোববার চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিনের শুরু থেকে উইকেটে থিতু হয়ে বসেন বোনার ও মায়ার্স। দ্বিতীয় সেশনে এসে নিজের টেস্ট অভিষেকে সেঞ্চুরির দেখা পেয়েছেন মায়ার্স। ১৭৮ বলেই শতকপূর্ণ করেন তিনি।

মায়ার্সকে সঙ্গ দেওয়া আরেক অভিষিক্ত ব্যাটসম্যান বোনারও দারুণ এক হাফসেঞ্চুরি তুলে নেন। এরপর সেঞ্চুরির খুব কাছে গিয়ে থামতে হয় তাকে। চা বিরতির আগে ২০৭ রান করে নতুন রেকর্ড গড়েন এই দুই ব্যাটসম্যান। টেস্ট ইতিহাসের দুই অভিষিক্ত ক্রিকেটারের দ্বিতীয় সর্বোচ্চ জুটি এটি, ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ। চতুর্থ ইনিংসে দুই অভিষিক্ত ক্রিকেটারের সেরা জুটি এটিই। বিরতির পর আরও ৯ রান তোলেন তারা।

তারপর বল হাতে এসেই বোনারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান তাইজুল ইসলাম। এতেই ২১৬ রানে বিশাল জুটি ভাঙে সফরকারীদের। পুরো দিনে এটি বাংলাদেশের প্রথম অর্জন। খানিক সময় পরই নতুন ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউডকে (৮) ফেরান নাইম হাসান।

শেষের দিকে মায়ার্সকে সঙ্গ দেন জাশুয়া দ্য সিলভা। তাকে নিয়ে ৩০৩ বলে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি স্পর্শ করেন মায়ার্স। এরপর সিলভাকে শিকার করেন তাইজুল। এরপর নতুন ব্যাটসম্যান কেমার রোচকেও ফেরান মিরাজ। এটি মিরাজের চতুর্থ শিকার। ততক্ষণে জয়ের খুব ধারপ্রান্তে বসে থাকা ক্যারিবিয়রা ২.৪ ওভার হাতে রেখে তিন উইকেটে জয় তুলে নেয়।

এর আগে, প্রথম ইনিংসে মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৪৩০ রান করে বাংলাদেশ। জবাবে ২৫৯ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। যার কারণে ১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাট করে বাংলাদেশ। দুই ওপেনার ব্যর্থ হলেও অধিনায়ক মমিনুল হকের সেঞ্চুরি ও লিটন দাসের অর্ধশতকে ভর করে ২২৩ রানে আট উইকেট হারিয়ে লিড দেয় স্বাগতিকরা। বাংলাদেশের দেওয়া ৩৯৪ রানের লিড মোকাবেলায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে ম্যাচের চতুর্থদিনের শেষ সেশনে তিন উইকেট হারিয়ে ১১০ রান করে সফরকারীরা।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

প্রবোধচন্দ্র সেন’জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (২৭ এপ্রিল) বেশ কিছ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা