সারাদেশ

মানিকগঞ্জে অস্ত্রসহ ডাকাত দলের ৬ সদস্য আটক

নিজস্ব প্রতিনিধি, মানিকগঞ্জ: মানিকগঞ্জে ডাকাত দলের প্রধানসহ ছয় সদস্যকে অস্ত্রসহ আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪০টি মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ ডাকাতি করা বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

এ ডাকাত দলটি সড়কে গাছ ফেলে ডাকাতি করতো। এসময় কেউ বাধা দিলেই কুপিয়ে আহত করা হতো বলে জানায় পুলিশ।

রোববার (১৩ জুন) সকালে মানিকগঞ্জের পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীম এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। এর আগে শনিবার (১২ জুন) বিকেলে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, ডাকাত দলের প্রধান দিনাজপুরের ঘোড়াঘাটের চেচুরিয়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে শমসের মিয়া (৪৭), গাইবান্ধার সাদুল্লাপুরের তিলকপাড়া গ্রামের মো. শফি মিয়ার ছেলে সুরুজ মিয়া (২৬), গাইবান্ধার সদর উপজেলার কাশাদহ গ্রামের নুরুল আমিনের ছেলে উজ্জ্বল (২৪), গাইবান্ধার পলাশবাড়ীর দূর্গাপুর গ্রামের জব্বারের ছেলে গোলজার ওরফে সাগর (৩৫), বগুড়ার গাবতিলর সন্ধ্যাবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে শাহিন (৩০) ও টাঙ্গাইলের ঘাটাইলের শাহ আলমের ছেলে টুটুল মিয়া (৩০)।

পুলিশ জানায়, ডাকাত দলের প্রধান কারণ মিয়ার নামে বিভিন্ন থানায় ডাকাতিসহ ১০টি মামলা রয়েছে। এছাড়া সুরুজ মিয়া ও উজ্জ্বলের বিরুদ্ধে রয়েছে চারটি মামলা ও শাহিনের বিরুদ্ধে দুটি মামলা চলমান রয়েছে।

এসপি রিফাত রহমান শামীম জানান, সম্প্রতি সাটুরিয়ার তিল্লি ব্রিজ এলাকায় সড়কে গাছ ফেলে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটে। এসময় ডাকাতরা কুপিয়ে কয়েজনককে মারাত্মক জখম করে।

এ ঘটনার পর থেকেই পুলিশ তাদের ধরতে অভিযান শুরু করে। সাভার, আশুলিয়া, গাজীপুরসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ছয়জনকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে এক রাউন্ড গুলিসহ পিস্তল, আইফোনসহ ৪০টি মোবাইল ফোন, স্বর্ণ ও রুপার অলঙ্কার, চারটি টর্চ লাইট, নগদ টাকা, দুটি ফ্রিজসহ ডাকাতির বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

এদিকে শনিবার বিকেলে আটক ছয়জনকে নিয়ে পুলিশ সাটুরিয়ার তিল্লি ব্রিজ এলাকায় পৌঁছালে গ্রামের শত শত নারী-পুরুষ তাদের দেখতে জড়ো হন। এসময় তারা ডাকাতদলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পরে ডাকাতদলের দেয়া তথ্য অনুযায়ী, ফসলের মাঠ ও বিভিন্ন ঝোপঝাড় থেকে দা, করাতসহ বেশ কয়েকটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়। এসময় মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা ও সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

রাজধানীতে মোটরচালিত রিকশা চলাচল নিষেধ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগরীর ম...

বহুবছর পর এভারেস্ট চূড়ায় বাংলাদেশ 

নিজস্ব প্রতিবেদক: পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের উচ্চতম শৃঙ্...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

তাপপ্রবাহ নিয়ে যা জানালেন বিজ্ঞানীরা

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে দেশের...

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা