ছবি-সংগৃহীত
বিনোদন

মস্কো চলচ্চিত্র উৎসবে ‘পেয়ারার সুবাস’

বিনোদন ডেস্ক : অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪৫তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এ বছর উৎসবের মূল প্রতিযোগিতা শাখায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত সিনেমা ’পেয়ারার সুবাস’। যার ইংরেজি নাম ‘দ্য সেন্ট অব সিন’।

আরও পড়ুন : আবারও আদালতে জ্যাকুলিন

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

নির্মাতা নূরুল আলম আতিক পরিচালিত সিনেমাটির আন্তর্জাতিক প্রিমিয়ার হবে আগামী ২৬ এপ্রিল। আগামী ২০ এপ্রিল উৎসবের পর্দা উঠবে। ৮ দিন ব্যাপী চলবে এই চলচ্চিত্র উৎসব। এরপর পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে আগামী ২৭ এপ্রিল নামবে এবারের আসরের পর্দা।

মূল প্রতিযোগিতা বিভাগে ‘পেয়ারার সুবাস’সহ মোট ১২টি সিনেমার নাম ঘোষণা করে উৎসব কর্তৃপক্ষ। বাংলাদেশ ছাড়াও এ বিভাগে আছে ফ্রান্স, রাশিয়া, আর্জেন্টিনা, চীন ও জাপানের সিনেমা।

আরও পড়ুন : পোড়া কাপড় কিনলেন বুবলী

মস্কো চলচ্চিত্র উৎসবে নিজের ছবি মনোনীত হওয়ায় সামাজিকমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেত্রী জয়া আহসান। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন তিনি। সেখানে অভিনেত্রী লেখেন, আমার অন্যতম পছন্দের কাজ, নূরুল আলম আতিক পরিচালিত ছবি 'পেয়ারার সুবাস'।

এটি ৪৫তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে, ‘১৪+ সিক্যুয়েল’, ‘দ্য ডেড ম্যানস ব্রাইড’, ‘ফার্স্ট লাভ’, ‘প্যারাডাইস লস্ট’সহ ১২ টি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক ছবির সঙ্গে নির্বাচিত হয়েছে। ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে এই সম্মানীত চলচ্চিত্র উৎসবের সাথেই। এই খবরে বিশেষভাবে আপ্লুত আমরা।

পোস্টে তিনি আরো লেখেন, ‘পেয়ারার সুবাস’ এক ভিন্নধর্মী বাংলা ছবি। বিশ্বের দরবারে এই ছবির অভিযান আরও উজ্জ্বল হোক, ছবির সঙ্গে যুক্ত প্রত্যেককে জানাই শুভেচ্ছা নিরন্তর।’

আরও পড়ুন : ক্রাইম ওয়েব ফিল্মে দীঘি

এ প্রসঙ্গে নির্মাতা নূরুল আলম আতিক বলেন, ‘নিঃসন্দেহে এটা আনন্দের খবর। মস্কোতে সিনেমাটার প্রিমিয়ার হতে যাচ্ছে। এই শুভক্ষণে আমার প্রযোজক শাহরিয়ার শাকিলসহ সব শিল্পী, কলাকুশলীদের অভিনন্দন জানাই।’

‘পেয়ারার সুবাস’ সিনেমায় জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, সুষমা সরকার, নূর ইমরান মিঠু, মাহমুদ আলম প্রমুখ। আলফা আই প্রযোজিত এই সিনেমায় সহ-প্রযোজক হিসেবে রয়েছে চরকি।

আরও পড়ুন : এক লাখ টাকায় লুঙ্গি কিনলেন তাহসান

প্রসঙ্গত, এর আগে মস্কো চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে নির্বাচিত হয়েছিল বাংলাদেশের সিনেমা ‘আদিম’। নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড পেয়েছেন তরুণ নির্মাতা যুবরাজ শামীম। এবারের আসরে বিচারকের আসনে আছেন তিনি।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

ভালুকায় ভয়ংকর কিশোর গ্যাং!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

সাবেক ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ৮...

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে স...

সৌদি পৌঁছেছেন ৪৬৯৮৮ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরে হজ পা...

আবহাওয়া অধিদপ্তরের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় রেমালে...

জয়নুল আবেদিন’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

৩৬ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি: সারাদেশে ঘূর্ণিঝড়...

ইসরায়েলি সেনার গুলিতে মিসরীয় সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল এ মাস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা