শিশু স্বর্গ

ভোলায় বঙ্গবন্ধু স্মরণে শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিনিধি:

ভোলা:
জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে ভোলা জেলা আওয়ামী লীগের উদ্যোগে শিশু-কিশোরদের সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শহরের ওবায়দুল হক বাবুল মোল্লা মহাবিদ্যালয় ভবনে চিত্রাংকন, আবৃত্তি, বঙ্গবন্ধুকে নিয়ে উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতায় অংশ নেয় শিশু-কিশোররা। দুপুরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসাবে পুরষ্কার বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু। ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আহবায়ক ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অভিতাভ রায় অপু, ভোলা থিয়েটারের সাধারণ সম্পাদক আবিদুল আলম প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আয়োজনে অংশ নেওয়া ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নুরে জান্নাত বুশরা বলেন, ‘আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের একটি ছবি এঁকেছি। বঙ্গবন্ধুর মৃত্যু দিবস উপলক্ষ্যে তাকে নিয়ে ছবি আঁকতে পেরে আমার ভালো লাগছে।’

প্রতিযোগিতার বিচারক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব বলেন, ‘এখানে বিচারকের দায়িত্ব পালন করতে পেরে খুব ভালো লাগছে। বাচ্চারা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে। এদের মধ্যেই আমরা বঙ্গবন্ধুকে খুঁজে পাবো আশা করি।’

জাতীয় শোক দিবসে শনিবার (১৫ আগস্ট) ভোলা জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। পরে বাংলা স্কুল মাঠে আলোচনা সভায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি থাকবেন ভোলা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা