সারাদেশ

ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার লক্ষ্যে কর্মশালা

নিজস্ব প্রতিনিধি, ভোলা : ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার মানবৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২ নভেম্বর) সকালে ভোলা সিভিল সার্জন অফিস এর আয়োজনে জেলা সিভিল সার্জেন এর কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়। এতে জেলার মেডিকেল অফিসার,নার্স,পরিসংখ্যানবিদ, ইউএইচএফপিও, ওসিসি, সিআরএফ এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভার্চুয়াল এর মাধ্যমে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরিশাল বিভাগের স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা: বাসুদেব কুমার দাস। কোস্ট ট্রাস্ট এর প্রকল্প সম্বয়কারী মো: মিজানুর রহমান এর সঞ্চালনায় কর্মশালায় ভোলা জেলা সিভিল সার্জেন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এর সভাপত্বিতে সভায় অংশ নেয় ইউনিসেফ বরিশাল বিভাগের চীফ এএইচ তৌফিক আহমেদ, ভোলা সদর ২৫০ শয্য হাসপাতালের সহকারী পরিচালক ডা:মহিবুল্লাহ,আরএমও মমিনুল ইসলাম প্রমুখ। এসময় কর্মশালা পরিচালনা করেন ইউনিসেফ এর এমএনসিএইচ কনসালটেন্ট ডা: আসিফ সরোয়ার।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ মোট জনসংখ্যার একটি বড় অংশ জুড়ে রয়েছে কিশোর- কিশোরী। কোন ধরনের প্রস্তুতি এবং প্রজনন ও যৌন স্বাস্থ্য বিষয়ক জ্ঞান ছাড়াই এদের বিরাট অংশ কৈশোর কালেই বিয়ে,গর্ভধারণ এবং মায়ের ভূমিকায় অবতীর্ণ হচ্ছে। ফলে কিশোর-কিশোরীরা বিভিন্ন স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। এদের সুস্থ ও সুন্দর ভাবে গড়ে তোলার জন্য কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। এর কৈশোর কর্নার এর মাধ্যমে আগামীদিনের কিশোর- কিশোরীরা প্রজনন ও যৌন স্বাস্থ্য,পুষ্টি,প্রজনন অধিকার,জেন্ডার বিষয়ে সচেতনতা সর্বোপরি নারী প্রতি সহিংসতা প্রতিরোধে রোধে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে বলে আশা করেন বক্তারা।

এর জন্য সেবা প্রদানকারীদের আরো আন্তরিক হওয়ার আহবানা জানায়। ভোলায় কৈশোরবান্ধব স্বাস্থ্য সেবা কর্নার রয়েছে ৩৭ টি। ইউনিসেফ ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর সহায়তায় বে-সরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট প্রকল্পটি বাস্তবায়ন করছে।

সান নিউজ/এএইচটি/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ট্রেড...

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় ৫২ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক: দলীয় সিদ্ধান্ত...

রাজধানীতে চলন্ত মাইক্রোবাসে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শাহজাল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা