ভোলায় ওয়াই-মুভস প্রকল্পের অবহিতকরণ সভা 
শিশু স্বর্গ

ভোলায় ওয়াই-মুভস প্রকল্পের অবহিতকরণ সভা 

নিজস্ব প্রতিবেদক:

ভোলা: ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স ও ইয়েস বাংলাদেশের ওয়াই-মুভস প্রকল্পের অবহিতকরণ সভা ভোলা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। প্রকল্পটি বাংলাদেশের শিশুদের বিশেষ করে মেয়ে শিশুদের অংশগ্রহণ, সুরক্ষা এবং যৌন প্রজনন স্বাস্থ্যের অধিকারকে এগিয়ে নিতে গতিশীল সুশীল সমাজ গঠনে ভূমিকা রাখবে বলে সভায় জানানো হয়।

ওয়াই-মুভস প্রকল্পটি শিশু অধিকার বাস্তবায়নে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্সের সঙ্গে ৬৪টি জেলা, ১৬টি ইউনিয়ন এবং বরগুনার ছয়টি উপজেলায় পিছিয়ে পড়া শিশুদের নিয়ে কাজ করছে। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় প্রকল্পটি বাস্তবায়নে অর্থায়ন করছে সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো-অপারেশন এজেন্সি ।

রোববারের (০৬ সেপ্টেম্বর) সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুকের সভাপত্বিতে সভায় বক্তব্য দেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আখতার হোসেন, কোস্ট ট্রাস্টের প্রকল্প সমন্বয়কারী মো. মিজানুর রহমান, কাজী মো. হাছনাইন, স্বপ্ননীল শিশু কিশোর সংগঠনের সভাপতি ইভান তালুকদার, চ্যানেল-২৪ এর সাংবাদিক আদিল হোসেন তপু, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সেন্ট্রাল ভলেন্টিয়ার সৌভন শাহরিয়ার, দিপন দে প্রমুখ। তরুণদের মধ্যে বক্তব্য দেন সাকির, সিয়াম, আব্দুল্লাহ নোমান, খাদিজা মিম, ইমা আক্তার, রাব্বি প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক বলেন, ‘শিশু ও যুবরাই পারবে আগামী দিনের সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে। তাই শিশু কিশোর, যুবকদের স্বশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে তুলতে হবে। আমাদের জ্ঞানের পরিধি বাড়াতে হবে। ভালো ভালো বই পড়তে হবে। সেখান থেকে জ্ঞান অর্জন করে বাস্তব জীবনে ভালো কাজে লাগাতে হবে। পাশাপাশি আমাদের পরিবার ও সমাজের দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনতে তরুণদের কাজ করতে হবে। তা না হলে কখনোই শিশুবিবাহ নির্মূল ও শিশুর অধিকার সঠিকভাবে বাস্তবায়ন করা যাবেনা। প্রতিটি পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিশু-কিশোর ও যুবকদের ভালো কাজে উৎসাহ দিতে হবে। সকল ভালো কাজের পাশে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে প্রতিটি কন্যাসন্তানদের বোঝা মনে না করে তাদের সম্পদ মনে করতে হবে। তাহলে বাল্যবিয়ের হার আমরা কমিয়ে আনতে পারবো।’

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা