সারাদেশ

ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালন

নিজস্ব প্রতিনিধি, ভোলা : “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব" এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

জেলা প্রশাসন ভোলা ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও বেসরকারি উন্নয়ন সংস্থা সিআরএসএস- কেএনএইচ-সিএফসিডিপি ভোলার এর অংশগ্রহণে সোমবার (৮ মার্চ) সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক মো. ইকবাল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। তালহা তালুকদার বাঁধন এর উপস্থাপনায় এসময় আরো বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম।

এসময় উপস্থিত ছিলেন- বেসরকারি উন্নয়ন সংস্থা প্রজেক্ট অফিসার সিআরএসএস রাশেদ খান, সৌভন বিশ্বাস, কমিউনিটি ফ্যাসিলেটর মো. তারেক প্রমুখ।

এসময় জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, ভোলা হবে ইভিটিজিং ও বাল্য বিবাহ মুক্ত জেলা। এই জেলা বাল্যবিবাহ রোধে প্রশাসন সব সময় জিরো টলারেন্স ভূমিকায় কাজ করবে।

তিনি তার বক্তব্যে বলেন, ‘সৃষ্টির যা কিছু মহান অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর’। শিক্ষার কোন বিকল্প নয়। সমাজের সকল স্তরে শিক্ষা পৌঁছে দিতে হবে। শিক্ষাই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে। সমাজকে পরিবর্তন করতে। তিনি সকলকে আহবান জানিয়ে বলেন আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন এটা হবে না। আপনার পরিবারের পুরুষ (ছেলে,ভাই) কে কোন ইভটিজিং না করতে উদ্ধুদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন, তার কর্মকালে ভোলা হবে আরো ইভটিজিং মুক্ত, বাল্যবিয়ে মুক্ত। নারীদের উন্নয়নে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরকে সাথে নিয়ে ব্যাপক কাজ করা হবে নারীদের উন্নয়নে। এসময় উপস্থিত ছিলো জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


সান নিউজ/এএইচ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা