সারাদেশ
মুন্সিগঞ্জে ট্রলারডুবি

ভেসে উঠল তুরানের লাশ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : ৪৬ জন যাত্রী নিয়ে ট্রলার ডুবির দুই দিন পরে শিশু তুরাণের লাশ ঘটনা স্থলের পাশেই ভেসে উঠেছে। সোমবার (৭) আগস্ট ভোরে ঘটনাস্থলের পাশেই নিহতের লাশ দেখতে পায় স্থানীয়রা। স্থানীয়রা লাশ ভেসে উঠতে দেখে স্বজনদের খবর দিয়েছে। নিহতের স্বজনরা লাশ আনতে ঘটনাস্থলে যাচ্ছে। তবে তুরানের বোন নাভা (৫) সহ অপর আরেক শিশু মাহীন (১১) এখনো নিখোঁজ রয়েছেন।

আরও পড়ুন : ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন

এ ব্যাপারে তুরাণের দাদা নুরুল ইসলাম বলেন, যেখানে ট্রলার ডুবে ছিল তার পাশেই সকালে তুরানের লাশ ভেসে ওঠে। স্থানীয় মানুষজন আমাদের খবর দিয়েছে। লোকজন জানিয়েছে যে লাশটি ভেসে উঠেছে সেটি লালগেঞ্জি ও জিন্সের প্যান্ট পরা। এতে আমরা নিশ্চিত হয়েছি এটা তুরানের লাশ। আমরা এখন লাশ আনতে যাচ্ছি।

অপরদিকে নিহতদের স্বজন, মোহাম্মদ আরশাদ হোসেন বলেন , সকালে তুরানের লাশ পাওয়া গেছে। নিখোঁজ দুই শিশুর সন্ধানে আমরা ভোর হতে ট্রলার নিয়ে ঘটনাস্থলের আশেপাশে খোঁজ করতেছি কিন্তু এখনো আমাদের দুই শিশু নিখোঁজ রয়েছে।

আরও পড়ুন : তিউনিসিয়া নৌকাডুবি, নিখোঁজ ৫১

প্রসঙ্গত, গত শনিবার সকালে সিরাজদীখান উপজেলার লতব্দি ইউনিয়নের খিদিরপুর গ্রামের নারী-শিশুসহ ৪৬ ব্যক্তি ট্রলারে দিয়ে পদ্মা নদীতে পিকনিকে যান। পিকনিক শেষে ট্রলারটি তালতলা-গৌরগঞ্জ খাল দিয়ে লতব্দির দিকে যাচ্ছিল। রাত আটটার দিকে ট্রলারটি লৌহজংয়ের রসকাঠি এলাকায় পৌঁছালে একটি বাল্কহেড ধাক্কা দেয়।

এতে ট্রলারটি পানিতে তলিয়ে যায়। এতে শনিবার রাত থেকেই উদ্ধার অভিযান শুরু করে ডুবুরিরা। শনিবার রাত ১২টা পর্যন্ত ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। রোববার দুপুর সাড়ে ১১ টার দিকে ডুবে যাওয়া ট্রলারটি পানির নিজ হতে টেনে তুললেও কোন নিখোঁজের সন্ধান পাওয়া যায়নি। আজ সোমবার সকালে নিখোঁজ তুরানের লাশ ভেসে উঠলো।

আরও পড়ুন : মুহুরী নদীতে ভাঙন, ৬ গ্রাম প্লাবিত

এ নিয়ে মোট নিহতের সংখ্যা দাঁড়ালো শিশু ৮ জন। নিহতরা হলেন, মোকছেদা বেগম (৪০), হ্যাপি আক্তার (২৮), এপি আক্তার (৩০), পপির দুই ছেলে সাকিবুল (১০), সজিবুল (৪)। হুমায়ারা (৫ মাস), ফারিয়ান (৮) ও তুরান (৮)।

এদিকে, ট্রলারডুবির ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শারমিন আরাকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন : কাপ্তাই হ্রদে নৌ নিষেধাজ্ঞা প্রত্যাহার

এ ব্যাপারে লৌহজং উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ আব্দুল মতিন বলেন, ঘটনাস্থানের পাশের সুবচনী নামক স্থান হতে সকাল সাড়ে সাতটার দিকে নিহত শিশু তুরানের লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি আমাদের কাছে রয়েছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

মিল্টনের সব অপকর্ম বের করা হবে

নিজস্ব প্রতিবেদক : ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার&rsquo...

ডেঙ্গুতে প্রাণ গেল গ্রাম পুলিশের

জেলা প্রতিনিধি : শরীয়তপুরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আবুল হোস...

৫ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশের ৫ বিভাগে বৃষ্টি হয়ে...

যুদ্ধকে ‘না’ বলতে আহ্বান জানিয়েছি

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফরে যুদ্ধকে ‘না’...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা