ছবি: সংগৃহীত
অপরাধ

বিদেশীকে উত্ত্যক্তকারী মাদারীপুরের দোভাষী আটক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কারওয়ান বাজারে লিউক ডেম্যান্ট নামে এক অস্ট্রেলিয়ান ব্লগারকে উত্ত্যক্তকারী দোভাষী আব্দুল কালুকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন : ভোটে হারলেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

সোমবার (৩ এপ্রিল) ট্যুরিস্ট পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজ একটি পোস্টে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে আটক আব্দুল কালুর ছবি দিয়ে বলা হয়, অস্ট্রেলিয়ান ব্লগারকে উত্ত্যক্তকারীকে আটক করা হয়েছে। আমরা সবসময় আমাদের অতিথিদের অর্থাৎ বিদেশি পর্যটকদের আমাদের সুন্দর বাংলাদেশে স্বাগত জানাই।

আরও পড়ুন : ইস্ট ওয়েস্টের ছাত্রীকে কোপালো ছিনতাইকারীরা

ট্যুরিস্ট পুলিশের ঢাকা জোনের এক কর্মকর্তা জানান, রাজধানীর পল্টন এলাকা থেকে ঐ ব্যক্তিকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া শেষে বিস্তারিত জানানো হবে।

এ ঘটনায় ব্লগার লিউক ডেম্যান্ট উত্ত্যক্তকারী আব্দুল কালুকে আটক করায় ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন : সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

লিউক ডেম্যান্ট তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে জানান, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশককে বিশেষ ধন্যবাদ। ভিডিওটি পোস্ট করার পর থেকে, আমি বাংলাদেশের জনগণের কাছ থেকে ১০০০টির মতো বার্তা পেয়েছি। তারা আমার অভিজ্ঞতার জন্য দুঃখপ্রকাশ করেছে।

তিনি আরও লেখেন, বাংলাদেশে এখন পর্যন্ত কাটানো মুহূর্তগুলো অবিশ্বাস্য ছিল। কিন্তু প্রতিটি দেশেই সবসময় কিছু খারাপ লোক থাকবে। কয়েকজন ব্যক্তি কোটি কোটি সুহৃদয়, অতিথিপরায়ণ এবং যত্নশীল বাঙালিদের প্রতিনিধিত্ব করে না। আমি বাংলাদেশের সব জায়গা ঘুরে দেখতে এবং আশ্চর্যজনক সংস্কৃতিকে গ্রহণ করতে পেরে উত্তেজিত।

আরও পড়ুন : গণপিটুনিতে প্রাণ গেল যুবকের

ডেম্যান্ট ঐ ব্যক্তিকে আঘাত না করার অনুরোধ জানিয়ে লিখেছেন, যদি লোকটিকে বাংলাদেশে দেখেন, আমার অনুরোধ- দয়া করে তাকে আঘাত করবেন না বা খারাপ কিছু বলবেন না। প্রত্যেকেই জীবনে ভুল করে এবং তার পরিণতির মুখোমুখি হতে হবে।

উল্লেখ্য, সম্প্রতি হোটেল থেকে বের হয়ে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ব্লগ করছিলেন লিউক ডেম্যান্ট। সে সময় সাবলীল ইংরেজিতে আব্দুল কালু তাকে স্বাগত জানান।

আরও পড়ুন : ঈদে ছুটি একদিন বাড়ানোর দাবি

তারপর রাস্তার পাশের ডিম কেক খাওয়ার সময় লিউক ডেম্যান্টের সাথে কথা বলতে থাকেন আব্দুল কালু। পরে ২ টি ডিম কেক খাওয়ার পর ডামান্ট ঐ দোকানিকে ৫০০ টাকার নোট দিয়ে পুরোটা রেখে দিতে বলেন। কিন্তু ডিম কেকের দোকানি ইংরেজি না বোঝায় কালু তাকে বলে ৫০০ টাকার মধ্যে ২৫০ টাকা রেখে বাকি ২৫০ টাকা আমাকে দিয়ে দিতে বলেছে বিদেশি নাগরিক। পরে ২৫০ টাকা নিয়ে নেন কালু।

টাকা নিয়েও ক্ষান্ত হয়ননি কালু। সে ডেম্যান্টের পেছনে চলতে থাকেন এবং তাকে উত্ত্যক্ত করে চলছিলেন। শেষ পর্যন্ত আর কোন উপায় না পেয়ে লিউক ডেম্যান্ট মোবাইলে কল করার অভিনয় করে তার কাছ থেকে রেহাই পান। শেষে তিনি ঐ ব্যক্তিকে এড়িয়ে চলার পরামর্শ দেন।

আরও পড়ুন : ঢাকা ছাড়বে ১ কোটি ২০ লাখ লোক

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে এ পোস্টের মাধ্যমে জানিয়েছে, পুলিশ নাগরিকদের পাশাপাশি বিদেশী নাগরিক ও পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে বদ্ধপরিকর।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আব্দুল কালুর গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। সম্প্রতি একজন অস্ট্রেলিয়ান ব্লগারকে কারওয়ান বাজার এলাকায় হেনস্তার কাজে সে জড়িত ছিল বলে পুলিশের কাছে স্বীকার করে। সে এ ধরণের কাজে ইতোপূর্বেও জড়িত ছিল বলে জানা যায়।

আরও পড়ুন : এ মাসেই হতে পারে আকস্মিক বন্যা

তাকে ডিএমপি অধ্যাদেশের ৭৭ ধারায় বর্ণিত অপরাধে জড়িত থাকায় গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা