ছবি : সংগৃহিত
খেলা

বাবরের সেঞ্চুরিতে এগিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : অধিনায়ক বাবর আজমের ব্যাটে বিধ্বংসী সেঞ্চুরিতে সিরিজে নিউজিল্যান্ডের টানা দ্বিতীয় হার।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের দেয়া ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ইনিংস ১৫৪ রানে থেমেছে। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তান ৩৮ রানে জয় পেয়েছে।

শনিবারের (১৫ এপ্রিল) এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক বাবর আজমরা। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান।

আরও পড়ুন : খরুচে মোস্তাফিজ, পঞ্চম হার দিল্লির

গাদ্দাফি স্টেডিয়ামে শনিবার টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেম পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। শুধু সিদ্ধান্ত নিয়েই বসে থাকেননি, নিজের সিদ্ধান্তের যৌক্তিকতাও প্রমাণ করে সম্মুখ থেকে নেতৃত্ব দিয়েছেন দলকে, তুলে নিয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় শতক।

পাকিস্তানের বিখ্যাত উদ্বোধনী জুটি এদিন স্বরূপে দেখা দেয়, জ্বলে উঠেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দু'জনেই খেলতে থাকেন সাচ্ছন্দ্যে, তবে তিন অংকের ঘর স্পর্শ করা হয়নি জুটিতে। ৬৫ বলে ৯৯ রান তুলে ভাঙে উদ্বোধনী জুটি। ৩৪ বলে ৫০ রান করে ফেরেন রিজওয়ান।

আরও পড়ুন : হাকিমির সব সম্পদ মায়ের, বিপাকে স্ত্রী

পাকিস্তান দলীয় সংগ্রহ ৯৯ রানে থাকতেই আরো একটা উইকেট হারায়, আর পরের ৬ রান যোগ করতেই আরো ২ উইকেট হারায় তারা। সব মিলিয়ে বিনা উইকেটে ৯৯ রান থেকে ১০৫ রানে পৌঁছুতেই ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় পাকিস্তান। সাইম আইয়ুব ও ফখর জামান ফেরেন ০ রানে, ২ রান আসে ইমাদ ওয়াসিমের ব্যাটে।

তবে পঞ্চম উইকেট জুটিতে পাকিস্তান ফের পথ খুঁজে পায়, পথ দেখান অধিনায়ক বাবর স্বয়ং। হাত খুলে খেলতে থাকেন তিনি, তাকে সঙ্গ দেন ইফতেখার আহমেদ। দু'জনের অপরাজিত জুটিতে যোগ হয় ৪৪ বলে ৮৭ রান।

আরও পড়ুন : ‘ধন্যবাদ’ বলে চলে গেলেন সালাউদ্দিন

ইফতেখার আহমেদ ১৯ বলে ৩৩ ও টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় শতক তুলে বাবর অপরাজিত থাকেন ১১ চার ৩ ছক্কায় ৫৮ বলে ১০১ রান করে। পাকিস্তানের স্কোরবোর্ডে ৪ উইকেটে ১৯২ রান।

১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউইদের উদ্বোধনী জুটি স্বপ্ন দেখালেও পাওয়ার প্লে শেষ হতেই ভাঙে সেই জুটি, দলীয় ৪৪ রানের মাথায় ১৯ রান করে আউট হন টম লাথাম। আর ৮ রান যোগ হতেই আরেক ওপেনার চাঁদ বোস ফেরেন ইমাদ ওয়াসিমের শিকার হয়ে। এরপর উইল ইয়ং ও মার্ক চাপম্যান মিলে হাল ধরেন দলের।

আরও পড়ুন : আপিল করবেন বাফুফে সেক্রেটারি

তবে সেই ইনিংস বড় হয়নি, ২৩ বলে ৩৩ রান যোগ হতেই ফেরেন ইয়ং; তাকে ফেরান হারিস রউফ। পরের ওভারে এসে এবার জোড়া উইকেট তুলে নেন রউফ, ফেরান ডেরিয়েল মিচেল ও জিমি নিশামকে। নিজের শেষ ওভারে এসে রাচিন রাবিন্দ্রকেও নিজের শিকার বানান এই পেসার।

দুজনের কেউই দুই অংকের ঘরে যেতে পারেননি। ২৭ রানে ৪ উইকেট নেন রউফ। আগের ম্যাচেও ৪ উইকেট পেয়েছিলেন তিনি। সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায় নিউজিল্যান্ড।

আরও পড়ুন : বাফুফে সেক্রেটারি নিষিদ্ধ!

তবে নিজের মতো করেই চাপম্যান খেলতে থাকেন। একপ্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক তুলে নেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪০ বলে ৬৫ রানে। আর নিউজিল্যান্ডের ইনিংস থামে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রানে।

পাকিস্তানের হয়ে ইমাদ ওয়াসিম, জামান খান ও শাদাব খান পান একটা করে উইকেট। সিরিজের তৃতীয় ম্যাচ গাদ্দাফি স্টেডিয়ামেই সোমবার (১৭ এপ্রিল) অনুষ্ঠিত হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা