সারাদেশ

বরিশালে বিএনপির সমাবেশ শুরু: পুলিশি নজরদারিতে নগরী

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বরিশালে বিএনপি’র বিভাগীয় বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে।
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে নগরীর জিলা স্কুল মাঠে এ সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এর মধ্যে বরিশাল মহানগরীসহ ভোলা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি এবং পিরোজপুর থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে এসে জড়ো হতে শুরু করেছে। শহরের বিভিন্ন পয়েন্ট থেকে মিছিল সহকারে তারা সমাবেশে যোগ দিচ্ছেন।

তবে সমাবেশে আসা দলীয় নেতাকর্মীদের পথে পথে বাঁধা দেয়ার অভিযোগ করছেন বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া।

সমাবেশের প্রধান অতিথি করা হয়েছে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ- বীর বিক্রম। সভাপতিত্ব করছেন বিএনপির কেন্দ্রয় কমিটির যুগ্ম মহাসচিব, বরিশাল মহানগর বিএনপির সভাপতি ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার। তারা দু’জন মঞ্চে এসে পৌঁছেছেন।

এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন।

সভা সঞ্চালনা করছেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া। শুরুতে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন। তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত বাতিল, বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি’র দাবি ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখছেন।

এদিকে, বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। সমাবেশস্থল জিলা স্কুল মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি দুটি জলকামান প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া সমাবেশস্থলের প্রায় দুই কিলোমিটার জুড়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে বনানো হয়েছে পুলিশের নিরাপত্তা চৌকি। তবে এখন পর্যন্ত কোন নেতাকর্মীকে ধরপাকরের খবর পাওয়া যায়নি।

এর আগে গত বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার জানান, মঙ্গলবার গভীর রাত থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপি নেতা-কর্মীদের বাসা বাড়িতে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার খাঁন মুহাম্মদ আবু নাসের বলেন, ‘সমাবেশকে ঘিরে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে সে বিষয়টিতে গুরুত্ব দিয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি জলকামান প্রস্তুত রাখা হয়েছে।

তিনি বলেন, সমাবেশে নেতাকর্মীদের বাঁধা প্রদানের অভিযোগ সঠিক নয়। তবে যারা সমাবেশে আসছে তাদের মধ্যে কাউকে সন্দেহজনক মনে হলে তাকে দাঁড় করিয়ে তল্লাশী করা হচ্ছে। তাছাড়া চেকআপ পুলিশের স্বাভাবিক কার্যক্রম। আমাদের যেটা কার্যক্রম সেটা করবই।

সান নিউজ/কেআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা