সারাদেশ

ইউএনও’র বিরুদ্ধে ২ মামলার আবেদন

নিজস্ব প্রতিনিধি, বরিশাল: বরিশালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের বাসায় হামলার ঘটনায় সৃষ্ট অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই ইউএনও, কোতয়ালী থানার ওসি আনসার সদস্য ও অজ্ঞাতনামা শতাধিক ব্যক্তির বিরুদ্ধে দুটি মামলার আবেদন করা হয়েছে।

রবিবার (২২ আগস্ট) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন এবং সিটির করপোরেশনের রাজস্ব কর্মকর্তা মো. বাবুল হাওলাদার এ মামলা দুটি আবেদন করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। তবে ঘটনাটির সম্মানজনক মিটমাটের চেষ্টার মধ্যেই এই আবেদন অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন ও স্থানীয় আওয়ামী লীগ মুখোমুখি অবস্থানে দিকে এগিয়ে যাচ্ছে বলে সচেতন মহলের ধারণা।

এদিকে ঘটনার সঙ্গে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সংশ্লিষ্টতার অভিযোগে দলটির নীতিনির্ধারকরা বিব্রত। তবে ওই ঘটনার পর অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন মেয়র সাদিক আবদুল্লাহকে ‘রাজনৈতিক দুর্বৃত্ত’ উল্লেখ করায় ক্ষুব্ধও হয়েছে আওয়ামী লীগের হাইকমান্ড।

এর আগে সদর উপজেলা ইউএনওর বাসভবনে হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়ে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। বুধবার রাতের ঘটনায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহকে ‘রাজনৈতিক দুর্বৃত্ত’ উল্লেখ করে গ্রেপ্তারের দাবি তোলে সংগঠনটি। তারা এ ব্যাপারে আইনগত পদক্ষেপ গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেছে।

প্রসঙ্গত, বুধবার (১৮ আগস্ট) দিবাগত রাতে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে কয়েক দফা হামলার ঘটনা ঘটে। এর আগে সদর উপজেলা পরিষদ এলাকায় অবৈধ ব্যানার উচ্ছেদে যান বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মীরা। এ সময় ইউএনওর উপস্থিতিতে তাদের ওপর গুলি চালান আনসার সদস্যরা। খবর পেয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সেখানে গেলে তাকে লক্ষ্য করেও গুলি ছোড়া হয় বলে দাবি করেন মেয়র নিজে। এ ঘটনায় করা মামলায় বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে হুকুমের আসামি করা হয়েছে। এছাড়া মামলায় ৩০-৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকশ জনকে আসামি করা হয়েছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বজ্রপাতে প্রাণ গেলো ২ শ্রমিকের

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল জেলায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে ২ ভাই...

ইসলামী ব্যাংকের শরী‘আহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি’র উদ্য...

সুন্দরগঞ্জে নিবার্চন থেকে সরে দাঁড়ালেন ডা. আলম

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার স...

সকালের বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি 

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিন থেকে হিট অ্যালার্টের মধ্যে রয়েছ...

২ ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

জেলা প্রতিনিধি: রাঙামাটির লংগদু উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা