সারাদেশ

বঙ্গবন্ধু সেতুর ওজন স্টেশন বিকল, যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল : টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর ওপরসহ পর পর তিনটি পৃথক দুর্ঘটনা, সেতুর ওজন স্টেশন বিকল ও সেতুতে টোল আদায় বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়। এতে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার অংশে থেমে থেমে করেছে।

মঙ্গলবার (১ জুন) ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে ধীরগতিতে পরিবহন চলাচল করেছে। এতে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়েছে। তবে বেলার বাড়ার সঙ্গে সঙ্গে পরিবহন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, মঙ্গলবার ভোরে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ওজন স্টেশনের স্কেল মেশিন বিকল হওয়ায় সেখান দিয়ে ট্রাক চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ট্রাকের সারি দীর্ঘ হয়ে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে ভোর সাড়ে ৫টার দিকে এলেঙ্গা-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের ১৭ নং ব্রিজের কাছে একটি কার্ভাডভ্যান অজ্ঞাত একটি গাড়িকে ধাক্কা দেয়।

এরপর সকাল ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব-এলেঙ্গা মহাসড়কের ১৩ নং ব্রিজের কাছে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বেশ কয়েকজন আহত হয়। এ ছাড়া সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর উত্তরবঙ্গগামী লেনের ৪৮ নম্বর পিলারের কাছে একটি কার্ভাডভ্যানের পেছনে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে দুটি যানবাহনের তিনজন গুরুতর আহত হয়। পরে সেতু কর্তৃপক্ষ আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

এদিকে সকাল সাড়ে ৮টা থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত বঙ্গবন্ধু সেতুতে টোল সিস্টেম বিকল হওয়ায় সেতুতে টোল আদায় বন্ধ থাকে। ফলে সেতুর দুই পাড়ে পরিবহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে পরিবহনের চাপ কমে চলাচল স্বাভাবিক হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জেওএম তৌফিক আজম জানান, বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ থাকায় এবং সেতুর ওপর সহ মহাসড়কে পর পর কয়েকটি দুর্ঘটনার ফলে পরিবহনের চাপ ছিল। বিশেষ করে উত্তরবঙ্গগামী লেনে পরিবহনের চাপ ছিল বেশি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

রাজধানীর গেন্ডারিয়ায় এক বৃদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়ায় দ্রুতগামী একটি ট্রাক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা