আন্তর্জাতিক

‘ফিলিস্তিনিরা শিগগিরই তাদের মাতৃভূমি ফিরে পাবে’

আন্তর্জাতিক ডেস্ক: খুব শিগগিরই ফিলিস্তিনিরা তাদের মাতৃভূমি ফিরে পাবে বলে মন্তব্য করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শুক্রবার (২১ মে) টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি একথা বলেন।

এছাড়া নিরীহ ফিলিস্তিনিদের ওপর বর্বরতার কারণে প্রথমবারের মতো বৈশ্বিক জনমত পরিবর্তিত হয়ে ইসরায়েলের সমালোচনায় মুখর হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার পাকিস্তানজুড়ে ফিলিস্তিন সংহতি দিবস পালিত হয়েছে। ফিলিস্তিনিদের সাথে সংহতি প্রকাশে এ দিন সারা দেশে মিছিল ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

টেলিভিশনে দেওয়া ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি দেখতে পারছি যে— নিরীহ ফিলিস্তিনিদের বিরুদ্ধে আগ্রাসনের কারণে সারা বিশ্বের মানুষের জনমত পরিবর্তিত হচ্ছে, এমনকি পশ্চিমা বিশ্বের মানুষও ইসরায়েলের সমালোচনায় সরব হচ্ছেন।’

ইমরান খান বলেন, দীর্ঘ সময় পশ্চিমা দেশগুলো অবস্থান করার পরও ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্ববরতার কারণে আগে কখনও পশ্চিমা গণমাধ্যমগুলোতে ইহুদি ওই দেশটির সমালোচনা হতে দেখিনি। তবে এখন পশ্চিমা মিডিয়াগুলোতে সমালোচনা হচ্ছে।

তিনি বলেন, ‘ইসরায়েলের প্রতি অবিচার করা হচ্ছে বলে আগে সবাই ভাবতো, এমনকি পশ্চিমা গণমাধ্যমগুলোতেও সেটাই তুলে ধরা হতো। কিন্তু এবারই প্রথম বারের মতো পশ্চিমা দেশগুলো থেকেই ইসরায়েলের সমালোচনা করা হচ্ছে। এমনকি যুক্তরাষ্ট্রের রাজনীতিকরাও ইসরায়েলের সমালোচনা করছেন।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমেরিকা বা পশ্চিমা দেশগুলো থেকে যে ইসরায়েলের সমালোচনা করা সম্ভব হবে, এটা আমি কখনোই চিন্তা করিনি। আর এখন বিশ্ব জনমতের পরিবর্তনের একটি বড় কারণ হচ্ছে সামাজিক বিভিন্ন যোগাযোগ মাধ্যমের ভূমিকা।

এমনকি প্রথম সারির গণমাধ্যমগুলোও যদি সংবাদ প্রচার বন্ধ করে দেয় বা আংশিক সংবাদ প্রচার করে; তারপরও সোশ্যাল মিডিয়া এমন একটি শক্তি যে— মানুষের কাছে সত্যটা পৌঁছে দেবেই।’

ইমরান খান বলেন, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের আগ্রাসন নিয়ে তিনি ইতোমধ্যেই সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে কথা বলেছেন এবং ফিলিস্তিনিদের ওপর অত্যাচার ও আল-আকসা মসজিদের ঘটনা নিয়ে উভয় দেশই সক্রিয় ভূমিকা পালন করার ব্যাপারে একমত হয়েছে।

সূত্র: দ্য ডন

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা