বিনোদন
ফকির আলমগীরের মৃত্যু

স্পিকার ও মন্ত্রিপরিষদের শোক

নিজস্ব প্রতিবেদক: ৬৯ এর গণ অভ্যুত্থানের সক্রীয় সৈনিক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, মুক্তিযোদ্ধা, গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি দেশবরেণ্য গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
তিনি স্পিকার মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বাংলাদেশ জাতীয় সংসদের (গণসংযোগ-১) এর পরিচালক মোঃ তারিক মাহমুদ কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ শোক ও সমবেদনা জানান।

এ ছাড়াও বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মন্ত্রিপরিষদের সদস্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম-এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম-এমপি, রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন-এমপি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম-এমপি।

এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফকির আলমগীর ছিলেন সাংস্কৃতিক জগতের এক উজ্জল লক্ষত্র। তাঁর অবদান এদেশের মানুষ চিরদিন স্মরণ রাখবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেন, ফকির আলমগীর ছিলেন এদেশের কিংবদন্তীতুল্য গণসঙ্গীত শিল্পী। বাংলাদেশের সকল ঐতিহাসিক আন্দোলনে তিনি তাঁর গান দিয়ে মানুষকে উজ্জীবিত করার চেষ্টা করেছেন। তিনি এদেশের মানুষের হৃদয়ে দীর্ঘকাল বেঁচে থাকবেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেন, মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক ফকির আলমগীর ছিলেন প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব।

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি বলেন, ফকির আলমগীর এর মৃত্যু গণসংগীত জগতে অপূরণীয় ক্ষতি, যা পূরণ হবার নয়। সংগীত জগতে তার অবদান জাতি চিরকাল মনে রাখবে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাই...

ইসলামী ব্যাংক ও ডিআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

রেড কার্পেটে নিজের তৈরি পোশাকে ন্যান্সি

বিনোদন ডেস্ক: ভারতীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগী। ক...

বিদেশি মদসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা