রাজনীতি

প্রতিপক্ষকে দমনে কপটতার আশ্রয় নিয়েছে সরকার : রব

নিজস্ব প্রতিবেদক : সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করতে কপটতার আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেছেন, “পরিবহনে আগুন বা প্রাণহানির মতো ঘটনায় ‘প্রকৃত সত্যকে উদ্ঘাটন’ না করে অপকৌশল গ্রহণ করেছে সরকার।

বুধবার (১৮ নভেম্বর) জেএসডির স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি আব্দুল হাই স্মরণে ভার্চুয়াল শোকসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “দেশের বৃহত্তর গণতান্ত্রিক স্বার্থে ‘আগুন নিয়ে খেলা’র রাজনীতি সরকারকে অবশ্যই বন্ধ করতে হবে। ‘নিয়ন্ত্রিত’ ও ‘সংকুচিত’ রাজনীতি এবং জনগণের সম্মতিবিহীন রাষ্ট্র পরিচালনার পরিবর্তে মত-পথের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে হবে। এর মাধ্যমেই যেকোনো ধরনের অপরাজনীতি ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে গতিশীল রাজনীতির বিকাশ ঘটানো সম্ভব হবে।”

জেএসডি সভাপতি বলেন, “অতীতের মতো আগুন নিয়ে সাম্প্রতিক সময়ে রাজনৈতিক খেলা তারই জ্বলন্ত প্রমাণ। আগুন নিয়ে খেলার রাজনীতি একদিকে যেমন মূল্যবান জীবন ও সম্পদের ক্ষতিসাধন করছে, অন্যদিকে গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি ধ্বংস করছে। এটা কোনোক্রমেই মেনে নেয়া যায় না।”

আবদুর রব বলেন, “ঘটনার অব্যবহিত পরই বিরোধী দলকে অভিযুক্ত করে অসংখ্য মানুষের নামে সরকার মামলা করে, যা একেবারেই গ্রহণযোগ্য নয়। অন্যদিকে সরকারি দল কোনো রকম প্রমাণ ব্যতিরেকে বিরোধী দলকে ঘায়েলের অপকৌশলে লিপ্ত থেকে রাজনৈতিক পরিস্থিতিকে ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সাবেক দায়রা জজ ও সুপ্রিম কোর্টের আইনজীবী সা কা ম আনিসুর রহমান খান, তানিয়া রব, মো. সিরাজ মিয়া, ডা. জবিউল হোসেন, আমিন উদ্দিন বিএসসি, ড. শাহানাজ জাহান লিনা, সৈয়দা ফাতেমা হেনা প্রমুখ।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ট্রেড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা