সারাদেশ

পোশাককর্মী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক: ঢাকার সাভার উপজেলায় মো. তানিম নামের এক পোশাককর্মীকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইসমত জাহান এই আদেশ দেন। এই তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) শাকিলা জিয়াসমিন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি হলেন সোহেল রানা, ফরহাদ হোসেন, আশিকুর রহমান ও নজরুল ইসলাম। এদের মধ্যে নজরুল পলাতক। বাকিদের কারাগারে পাঠানো হয়েছে। অন্যদিকে, তানিম আশুলিয়ার কলমা এলাকার ইসাফ্রিল রাব্বীর ছেলে। তিনি মিরপুরের একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

এপিপি শাকিলা জিয়াসমিন বলেন, প্রায় পাঁচ বছর আগে ২০১৭ সালের ২৫ এপ্রিল সাভারের বিরুলিয়ার জঙ্গলে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার হয়। পরে পুলিশের তদন্তে ওই ব্যক্তির পরিচয় জানা যায়। নাম মো. তানিম। তিনি পেশায় পোশাককর্মী ছিলেন। এ ঘটনায় তানিমের পরিবার ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতে খুনের মামলা করেন। ওই মামলায় তদন্ত শেষে তানিমকে খুনের দায়ে সোহেল রানাসহ চারজনকে দায়ী করে ২০১৮ সালের ২৯ মে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ওই অভিযোগপত্র আমলে নিয়ে ওই বছরের ৫ নভেম্বর অভিযোগ গঠন করেন আদালত। রাষ্ট্রপক্ষ থেকে ৩০ সাক্ষীর মধ্যে ১৬ জনকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সোহেল রানা ৬০ হাজার টাকা ধার নেন তানিমের কাছ থেকে। পরে ধারের টাকা নেওয়ার জন্য সোহেলের বাসায় যান তানিম। তবে সোহেল টাকা না দিয়ে তানিমকে হত্যা করে তার মরদেহ বিরুলিয়ার জঙ্গলে ফেলে আসে।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ জানায়, গত ২২ জুলাই পাওনা টাকার জন্য সোহেল নামে পূর্ব পরিচিত ব্যক্তিকে ফোন করেন তামিম। পরে সোহেল তাকে টাকা নিয়ে যাওয়ার কথা বললে তানিম বাসা থেকে বের হন। এরপর থেকে তানিম নিখোঁজ ছিলেন। পরে খাগান এলাকা থেকে তানিমের মরদেহ উদ্ধার করা হয়।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

ওজন নিশ্চিতে বিএসটিআই কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : বিএসটিআই সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিত করতে ন...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২০মে) বেশ কিছু খেল...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাক...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা