সারাদেশ

পটুয়াখালীতে ২০ পরিবারকে অবরূদ্ধ করে চাঁদা দাবি

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী: জমি বিক্রি করার পরে হাঁটার রাস্তার জন্য চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে পটুয়াখালী পৌর এলাকার সবুজবাগ ৯নং লেনের বাসিন্দা আবদুল হকের (৬২) বিরুদ্ধে। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী ২০টি পরিবার।

মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুরে পটুয়াখালী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের মধ্যে লিখিত বক্তব্য পাঠ করেন ব্যাংক কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম বাহাদুর।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা পটুয়াখালী পৌরসভাধীন সবুজবাগ ৯নং লেনের বাসিন্দা। আমরা জে.এল নং ৩৮, মৌজা-পটুয়াখালী, এস.এ খতিয়ান নং ৮২৪, ১৪৩১, দাগ নং-৮৪৫৭, ৮৪৭৭ তে বর্নিত সম্পত্তি বিভিন্ন তারিখে জনাব আঃ হক খান, পিতা মৃত নুর মোহাম্মদ খান, ৯নং লেন, সবুজবাগ, পটুয়াখালী পৌরসভা এর নিকট থেকে সাব কবলা দলিল মূলে ৫ টি প্লটে মোট ২১ শতাংশ জমি খরিদ করি। উক্ত ৫ টি প্লটের সম্মুখভাগে দলিলের শর্তানুযায়ী ৫ ফুট রাস্তা থাকে। পরবর্তীতে চলাচলের সুবিধার্থে এবং পটুয়াখালী পৌরসভার মেয়র মহোদয়ের মৌখিক অনুরোধে ও সকলের সম্মতিতে ১০ ফুট জায়গা রেখে প্রত্যেক মালিক ভবন নির্মাণের নকসা অনুমোদন করি। উক্ত রাস্তার নির্মাণ কাজ বর্তমানে পৌরসভার টেন্ডারের আওতাধীন আছে।

আরও পড়ুন: উ‌লিপু‌রের ঐতিহ্যবাহী সুপা‌রির হাট স‌রি‌য়ে নেয়ার অ‌ভি‌যোগ

কিন্তু আবদুল হক খান, তার কন্যা তানিয়া বিনতে হক (৩০) ও তার জামাতা মোঃ সিজার (৪৫) মিলে উক্ত রাস্তায় চলাচলের জন্য দশ লক্ষ টাকা দাবি করে। রাস্তার জমি আবদুল হক তার নিজস্ব বলে দাবি করে। আবদুল হকের দাবীকৃত চাঁদা পরিশোধ না করা আবদুল হক, তাহার মেয়ে ও জামাতার মাধ্যমে অজ্ঞাত নামা সন্ত্রাসীদের দ্বারা ভুক্তভেগী পরিবারের সদস্যদের পথে-ঘাটে অশ্লীল ভাষায় গালাগালসহ শারীরিক ভাবে অপমান অপদস্ত করে এবং একটি গেট লাগিয়ে ২০ টি পরিবারকে অবরুদ্ধ করে রাখে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা আরো জানান, রুহুল আমীন ও হাবিবুর রহমান বর্তমানে ভবন নির্মাণ শুরু করলে ইং ২৮/০১/২০২২ তারিখ সকাল ১০ টার সময় আঃ হক তার জামাতা সিজার ও কন্যা তানিয়াসহ ১০ থেকে ১২ জন সন্ত্রাসী নিয়ে তাদের নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এ বিষয়ে তারা একাধিকবার পটুয়াখালী থানায় অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে আবদুল হকের কাছে মুঠো ফোনে জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে তিনি জানান, ওখানে কোন রাস্তা নেই। আছে শুধু আমার ব্যক্তিগত চলার পথ। আপনি জায়গা বিক্রি করেছেন চলাচলের জন্য রাস্তা দেখিয়ে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলিলে রাস্তার কথা কোথাও উল্লেখ নেই।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মেয়ে দত্তক নিলেন পরী

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা দুইজনের সংস...

মানুষকে সচ্ছল করতে কাজ করছি

নিজস্ব প্রতিবেদক : বহুমাত্রিক কর্মসূচি হাতে নিয়ে আমরা প্রত্য...

রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ বিকেলে

নিজস্ব প্রতিবেদক: আজ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজনে...

চোরাই ইজিবাইকসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে ১টি চোরাই ইজ...

ইসরায়েল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে

আন্তর্জাতিক ডেস্ক: গাজা ভূখণ্ডে টানা ৭ মাসেরও বেশি সময় ধরে চ...

ঢাকার বায়ু আজ সহনীয় 

নিজস্ব প্রতিবেদক: সকালে রাজধানী ঢাকায় বৃষ্টির পর এ শহরের বায়...

গজারিয়ায় সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা