সারাদেশ

নিষেধাজ্ঞা অমান্য করে ফেরিতে ভারী যানবাহন 

নিজস্ব প্রতিনিধি, মুন্সীগঞ্জ: শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে নিষেধাজ্ঞা অমান্য করে ফেরিতে ভারী যানবাহন পারাপার করতে দেখা গেছে।

বুধবার (১১ আগস্ট) সকাল থেকেই ফেরি ক্যামেলিয়া, কুঞ্জলতা, কাকলিসহ প্রায় সবগুলো ফেরিকে হালকা যানের পাশাপাশি ভারী যানবাহন পারাপার করতে দেখা গেছে। দুপুর ৩টা ২০ মিনিটের দিকে ভারী যানবাহনে লোড করে রো রো ফেরি এনায়েতপুরি ও শিমুলিয়া ৩ নম্বর ঘাট থেকে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের ও ট্রাফিক পুলিশের সামনেই বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এর আগে বুধবার (১০ আগস্ট) নৌপরিবহন মন্ত্রণালয় থেকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ এ রুটে পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা জনিত দুর্ঘটনা এড়াতে ভারী যানবাহন পারাপারে নিষেধাজ্ঞা ও ফেরিতে হালকা যানবাহন পারাপারের নির্দেশ দেন। সেই মোতাবেক এরুটে সীমিত ফেরি চলাচল করলেও কোনো নির্দেশনা মানা হয়নি।

ফেরি কুঞ্জলতার ইনচার্জ মাস্টার (চালক) শামছুল আলম জানান, আমাদের কিছু করার নেই। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তা বিআইডব্লিউটিসি শিমুলিয়া (বাণিজ্য) এজিএমর নির্দেশনায় ভারী যানবাহন পারাপার করছি। এছাড়া ফেরি ক্যামেলিয়ার মাস্টার মোজাম্মেল কথা না বলে রুমে চলে যান।

এ বিষয়ে ঘাটে দায়িত্বরত বিআইডব্লিউটিসি শিমুলিয়া (বাণিজ্য) ম্যানেজার, সহকারী ম্যানেজারসহ একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলতে চাইলে তারা কথা বলতে রাজি হননি। এজিএম শফিকুল ইসলামের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন কেটে দেন।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া (বাণিজ্য) ম্যানেজার মো. ফয়সাল হোসেন জানান, বুধবার সকাল থেকে উভয় পাড়ে যাত্রীর চাপ রয়েছে। তবে বাংলাবাজার ঘাট থেকে ঢাকাগামী যাত্রীর চাপ বেশি। এ রুটে সকাল থেকে সীমিত আকারে ৫টি ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে দেড় শতাধিক ও বাংলাবাজার ঘাটে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। তবে ভারী যানবাহন পারাপারের বিষয়ে কিছুই বলেননি এ কর্মকর্তা।

এর আগে গত ৮ আগস্ট সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে। ওই দিন রাতেই মুন্সীগঞ্জ লৌহজং থানায় পদ্মা সেতুর প্রধান প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের একটি জিডি এন্ট্রি করেন। এ ঘটনায় চালক মো. দেলোয়ার হোসেন ও সুকানি দুই জনকে বরখাস্ত করা হয়। ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এর আগে ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে শাহজালাল নামের একটি রো রো ফেরির সংঘর্ষ হয়। এতে ফেরিটির অন্তত ২০ জন যাত্রী আহত হন। ঘটনার পরপরই ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে বরখাস্ত করে বিআইডব্লিউটিসি।

সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাই...

ইসলামী ব্যাংক ও ডিআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

রেড কার্পেটে নিজের তৈরি পোশাকে ন্যান্সি

বিনোদন ডেস্ক: ভারতীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগী। ক...

বিদেশি মদসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা