শিকার
সারাদেশ

নাফ নদীতে মাছ শিকারের জন্য স্বারকলিপি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলায় জেলেদের জীবন-জীবিকা নির্বাহের স্বার্থে নাফ নদীতে মাছ ধরার নিষেধাজ্ঞা শিথিল করে দিনের বেলায় মাছ শিকারের অনুমতি প্রদানের দাবিতে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) স্মারকলিপি দিয়েছেন টেকনাফের ভুক্তভোগী বেকার জেলেরা।

আরও পড়ুন: সরকার গ্যাস-বিদ্যুতের দাম বাড়াতে বাধ্য

বুধবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে টেকনাফ পৌরসভা দক্ষিণ জালিয়া পাড়া ৮ নং ওয়ার্ড এলাকায় এক সভায় এ স্বারকলিপি প্রদান করেন জেলেরা।এ উপলক্ষ্যে ওই এলাকায় এক আলোচনা সভাও আয়োজন করা হয়।

টেকনাফ পৌর ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে আয়োজিত সভায় উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান। বিশেষ অতিথি'র বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন।

আরও পড়ুন: নিহতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে

এ সময় ভুক্তভোগী জেলে পরিবার গুলো তাদের কথা তুলে ধরে বলেন, রোহিঙ্গা অনুপ্রবেশ ও মাদক এর অজুহাত দেখিয়ে দীর্ঘ ৬ বছর ধরে আমাদের একমাত্র জীবন-জীবিকার সম্বল নাফ নদীতে মাছ আহরণ বন্ধ করেছে সরকার। কিন্তু রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ হলেও এখনও মাদক অনুপ্রবেশ বন্ধ হয়নি। যার কারণে আমাদের পরিবার-পরিজন নিয়ে অনেক কষ্টে দিন পার করছি। আমরা বর্তমানে অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছি। রাতের বেলায় না দিলেও আমাদের অন্তত পক্ষে দিনের বেলায় হলেও নাফ নদীতে মাছ শিকার করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের নিকট অনুরোধ জানাচ্ছি।

এ সময় বক্তব্য রাখেন বিএমএসএফ টেকনাফ উপজেলা শাখা'র সাধারণ সম্পাদক মো. আরাফাত সানি, সাংবাদিক মিজানুর রহমান মিজান,সাইফুল ইসলাম,সহ অনেকেই উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বলেন, আপনাদের দুঃখ দুর্দশার কথা শুনেছি, এবং আমাকে যে স্বারকলিপি দিয়েছেন উক্ত স্বারকলিপিটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাবো এবং জেলা সভায় গুরুত্বসহকারে বিষয়টি উত্তাপন করবো।পাশাঁপাঁশি অতি হতদরিদ্র জেলে পরিবারের ছেলে মেয়েরা অর্থিক সংকটের কারণে শিক্ষা থেকে বঞ্চিত হলে আমাকে জানাবেন, আমি সরকারি বা ব‍্যক্তিগত পক্ষ থেকে সহযোগিতা করবো।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা