খেলা

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরছেন নারী ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক : দীর্ঘ বিরতির পর মাঠে ফিরছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। সেই যে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী বিশ্বকাপে সর্বশেষ খেলেছিল বাংলাদেশ দলের নারী ক্রিকেটাররা, এরপর আর মাঠেই নামা হয়নি তাদের। করোনার কারণে একের পর এক সিরিজ আর টুর্নামেন্ট স্থগিত হয়েছে, আর ঘরে বসে থাকতে হয়েছে সালমা-জাহানারাদের।

অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে নারী দলের ক্রিকেটারদের। বিসিবির পক্ষ থেকে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প ডাকা হয়েছে নারী ক্রিকেটারদের জন্য। ৩ জানুয়ারি থেকে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ২৯ নারী ক্রিকেটারকে নিয়ে এক মাসের ট্রেনিং ক্যাম্প।

মার্চের ২ তারিখ সর্বশেষ কোনো ম্যাচ খেলেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। অস্ট্রেলিয়া বিশ্বকাপে সর্বশেষ সেই ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছিল সালমার দল। এরপরই তো শুরু হয় করোনা মহামারি। মাঝে সালমা এবং জাহানার কিছুদিন অনুশীলন করেছিল নারী আইপিএলে খেলার জন্য। এবারের নারী আইপিএলে বাংলাদেশ থেকে খেলার সুযোগ পেয়েছিলেন সালমা এবং জাহানারা। এছাড়া আর কোনো নারী ক্রিকেটারই মাঠে নামার সুযোগ পাননি।

৩ জানুয়ারি থেকে শুরু হবে নারী ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প। এর আগে ২ জানুয়ারি ঢাকায় হবে ঘোষিত ২৯ সদস্যের রিপোর্টিং এবং করোনা টেস্ট। একইদিন সিলেটেও (যারা ওখানে থাকবে) নারী ক্রিকেটারদের সবার করোনা টেস্ট করা হবে। ৩ জানুয়ারি ঢাকা থেকে সিলেট যাবেন ক্রিকেটাররা। একই দিন সেখানে হোটেলে চেকইন। ৪ তারিখ থেকে শুরু হবে মূল অনুশীলন।

৩২ ফেব্রুয়ার পর্যন্ত চলবে এই অনুশীলন। এর মধ্যে আবার পাঁচটি একদিনের প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে নারী ক্রিকেটাররা। ৩ ফেব্রুয়ারি একসঙ্গে ঢাকায় ফিরে আসবেন তারা। ক্যাম্প উপলক্ষে আজ ২৯ সদস্যের নারী ক্রিকেট দলের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ নারী ক্রিকেট দলের সহকারী কোচ ফয়সাল হোসেন ডিকেন্স সিলেটে এই ট্রেনিং ক্যাম্প পরিচালনা করবেন।

২৯ সদস্যের নারী ক্রিকেট দল : সালমা খাতুন, নিগার সুলতানা জ্যোতি, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, লতা মন্ডল, পান্না ঘোষ, সানজিদা ইসলাম, আয়েশা রহমান, ফারজানা হক পিঙ্কি, জাহানারা আলম, নাহিদা আক্তার, রিতু মনি, খাদিজা-তুল কুবরা, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, সোবহানা মোস্তারি, রাবেয়া, পুজা চক্রবর্তি, মুমতাহেনা হাসনাত, সুরাইয়া আজমিম, নুহাত তাসনিয়া, শারমিন আক্তার সুপ্তা, শারমিন সুলতানা, ইশমা তানজিম, রুবিয়া হায়দার ঝিলিক, একা মল্লিক, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার মেঘলা, সুমাইয়া আক্তার।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

রাজধানীর সীমান্ত স্কয়ারে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্...

নুসেইরাতে হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: গাজার নুসেইরাত শরণার্থী শিবির এবং রাফায় ই...

ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্...

আজ যে সব এলাকায় গ্যাস থাকবে না

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

পরিত্যক্ত বস্তায় মিলল বিদেশি মদ

জেলা প্রতিনিধি: নোয়াখালীতে একটি পুকুরের পাশে পড়ে থাকা বস্তা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা