খেলা

তাসকিনদের শাসন করছে কিইউরা

সাননিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজে প্রথমটিতে জিতে এগিয়ে রয়েছে বাংলাদেশ। সিরিজের শেষ ও দ্বিতীয় ম্যাচে টস জিতে কিউইদের ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। বাংলাদেশি পেসাররা প্রথম দিনের সকালের সেশনে সবুজ উইকেটের ফায়দা নিতে ব্যর্থ হয়েছে; উল্টো তাসকিনদের শাসন করছে কিইউরা। প্রথম সেশনে ২৫ ওভার খেলা হয়েছে। এ সময়ে কোনও উইকেট না হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৯২ রানে। অধিনায়ক টম লাথাম ৬৬ এবং উইল ইয়ং ২৬ রান নিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করবেন।

নিউজিল্যান্ড তাদের ইনিংসের শুরুটা অবশ্য বেশ সতর্কতার সঙ্গে করে। নতুন বলে প্রথম ঘণ্টা ভালোভাবে নিয়ন্ত্রণে রেখেছিল মুমিনুল হকের দল। মাঝে কিছু আলগা বল পেয়ে সেগুলো কাজে লাগিয়ে স্কোরবোর্ডে রান তুলেছেন দুই ওপেনার লাথাম ও ইয়ং। বল যত পুরনো হতে থাকে, ততই খোলস ছেড়ে বের হয়ে আগ্রাসী ব্যাটিং প্রদর্শনী করতে থাকেন এই দুই ব্যাটসম্যান। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মাত্র ৬৫ বল খেলে ব্যক্তিগত ফিফটি তুলে নেন লাথাম।

কিউই দলপতি ফিরতে পারতেন ইনিংসের নবম ওভারেই। মুমিনুল ম্যাচে প্রথমবারের মতো বোলিংয়ে আনেন প্রথম টেস্টের নায়ক ইবাদত হোসেনকে। ডানহাতি পেসারের শুরু বলে কাট করে বল সীমানায় পাঠান লাথাম। দ্বিতীয় বল ভেতরে ঢুকিয়েছিলেন ইবাদত। বল আঘাত করে লাথামের থাই প্যাডে। এবার জোরালো আবেদন বাংলাদেশের। আম্পায়ার আঙুলও তুলে দেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান লাথাম। রিপ্লেতে দেখা যায়, বল লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যেত।

আগ্রাসী ব্যাটিংয়ে ১৬৪ বল থেকে ১১৮ রানে অপরাজি আছেন টম লাথাম। যেখানে ১৯টি চার। দলীয় সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৫৪ ওভারে ২০২ রান।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

শ্রমিকদের অধিকার বঞ্চিত করলে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত 

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকে নতুন করে...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা