সারাদেশ

চট্টগ্রামে বিএনপি নেতার দুই পা কেটে হত্যা

চট্টগ্রাম ব্যুরো : আওয়ামী লীগ নেতার পর এবার আবুল বশর তালুকদার (৪৮) নামে বিএনপির এক নেতার দুই পা কেটে খুন করেছে সন্ত্রাসীরা। শুক্রবার (১৯ মাার্চ) রাতে পৈশাচিক এ হত্যাকাণ্ডের পর সন্ত্রাসীরা উল্লাস করতে করতে কাটা এক পা নিয়ে যায়।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামের উত্তর পাড়ায় এ ঘটনা ঘটে। মাদক ব্যবসায় বাধা দেওয়ার জের হিসেবে পৈশাচিক এ হত্যাকান্ড ঘটেছে বলে জানান চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রসিদুল হক।

শনিবার (২০ মার্চ) দুপুরে তিনি জানান, পুলিশ ওই হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. মোজাঙ্গীর, সাদু রশিদ, আব্দুল জব্বার নামের ৩ জনকে গ্রেফতার করেছে। আবুল বশর হত্যাকান্ডের ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্ত্রী, পুত্র ও কন্যাদের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠেছে।

অপরদিকে আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. হুমায়ুন কবির বলেন, আবুল বশর কেন খুন হয়েছেন তা রহস্য বের করার তদন্ত চলছে। পুলিশ সার্বক্ষণিক মাঠে আছে। জুয়া খেলায় সম্পৃক্ত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। কেটে নেওয়া পা উদ্ধারের চেষ্টা চলছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। খুনিদের কেউ রেহায় পাবে না।

আবুল বশরের স্ত্রী খালেদা বেগম ও মেয়ে শাবনাজের দাবি, স্থানীয় মাদক ব্যবসায়ীদের মাদক ব্যবসায় বাধা দিতে গিয়ে খুন হয়েছেন আবুল বশর তালুকদার। তিনি মারা যাবার আগে তার বড় কন্যা শাবনুরকে সব খুনিদের নাম বলে গেছেন। শাবনুর তার বাবার লাশ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত কাজে পুলিশের সাথে গেছেন।

হত্যাকান্ডের শিকার আবুল বশর তালুকদার ৯নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি এবং সাবেক ইউপি সদস্য ছিলেন। তিনি স্থানীয় আব্দুস সালাম তালুকদারের পুত্র বলে জানান স্থানীয় লোকজন।

স্থানীয় লোকজন জানান, শুক্রবার রাত সাড়ে ১২টা পর্যন্ত আবদুল জব্বারের গ্যারেজে তাস খেলেন আবুল বশর তালুকদার, জমির, শাহজাহান ও রুবেল। ওই সময় বাইরে ওঁৎ পেতে বসে থাকা লাসু বার বার উঁকি দিচ্ছিল। তাস খেলা শেষে আবুল বশর বাড়ি যাবার পথে বাড়ির পাশের কবরস্থানে পৌঁছুলে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় তারা আবুল বশরের দুই পা কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। এক পর্যায়ে উল্লাস করতে করতে তারা কাটা একটি পা নিয়ে যায়।

খবর শুনে স্থানীয় আরেক ইউপি সদস্য করিম ও কন্যা শাবনাজ আবুল বশরকে উদ্ধার করে। এর কিছুক্ষণ পর আবুল বশর প্রচুর রক্তক্ষরণে মারা যান।

সান নিউজ/আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জাতীয় কবির জন্মবার্ষিকী

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ভালুকায় বাসের চাপায় নিহত হয়েছেন...

ফের আসছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: টানা দ্বিতীয়বার...

রায়ের কার্যকরী পদক্ষেপ চান ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

বঙ্গবাজার নির্মাণ কাজের উদ্বোধন আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ঢাকা দক্ষিণ...

নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনা, নিহত ১ 

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জে সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্...

বঙ্গবন্ধু টানেল সাময়িক বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবেআজ সন্ধ্যা থেকে ক...

সাংবাদিক যেন হেনস্তার শিকার না হয়

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়াম...

নিষিদ্ধ জালে মাছ ধরায় ৫ জেলে আটক

জেলা প্রতিনিধি: চাঁদপুর জেলার মেঘ...

আয়মানের সাথে আমার সম্পর্ক নেই

বিনোদন ডেস্ক: বর্তমানের সময় ছোট প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা