অপরাধ

চট্টগ্রামে ইয়াবা পৌঁছে দিলেই পেতেন ৩ লাখ টাকা

নিজস্ব প্রতিনিধি, চট্টগ্রাম : দুই জন শিক্ষার্থী, ১ জন কৃষক তাদের সঙ্গী আরেক জন। ৪ জন মিলে দুটি মোটরসাইকেলে করে ১ লাখ ৪৬ হাজার ইয়াবা নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন। পৌঁছাতে পারলেই মিলবে নগদ ৩ লাখ টাকা।

বৃহস্পতিবার ( ২৪ ডিসেম্বর) সকালে বাঁশখালী-চট্টগ্রাম সড়কের আনোয়ার কালাবিবির দীঘির মোড় এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ পুলিশ ৩ জনকে আটক করে। অবৈধ উপায়ে অর্জিত নগদ টাকার লোভ তাদের অন্ধকারের দিকে ঠেলে দেয়।

তবে ইয়াবাগুলো নির্দিষ্ট ব্যক্তির হাতে পৌঁছে দেওয়ার আগেই ধরা পড়ে যায় ৩ ব্যাক্তি। অন্যজন মাঝপথে নেমে যান। তাকে পুলিশ খুঁজছে। তবে দুটি মোটর সাইকেল ছাড়াও ৫টি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- মাহমুদুল হক, মো. ইব্রাহিম ও জাহেদ হোসাইন। তাদের বাড়ি টেকনাফ সদর ইউনিয়নের লেঙ্গুরবিল এলাকায়। মাহমুদুল হক টেকনাফ কলেজের বিবিএ ও জাহেদ হোসাইন একই কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী এবং ইব্রাহিম কৃষক। তারা টাকা লোভে ইয়াবা নিয়ে আসছিলেন চট্টগ্রামে। তাদের সঙ্গে ছিলেন আরও একজন। তিনি পটিয়া এলাকায় থেকে যান।

পুলিশ সূত্র জানায়, বাঁশখালী-চট্টগ্রাম সড়কের আনোয়ারা কালাবিবির দীঘির মোড়ে দুই মোটর সাইকেল আরোহীকে থামার ইঙ্গিত দিলে তারা মোটরসাইকেল রেখে দ্রুত পালানোর চেষ্টা করে। আটকের পর তল্লাশি চালালে তাদের দুটি ব্যাক প্যাকে ১৪টি ইটসদৃশ খাকি কাগজে মোড়ানো প্যাকেটের প্রতিটিতে দশ হাজার পিস ইয়াবা এবং ৩০টি নীল রং পলিপ্যাকের প্রতিটিতে দুইশ পিস ইয়াবসহ মোট ১ লাখ ৪৬ হাজার ইয়াবা পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, আটক ৩জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা টেকনাফ থেকে ইয়াবার চালান চট্টগ্রাম নিয়ে আসছিলেন। চট্টগ্রামে এ ইয়াবার চালান পৌঁছে দিলে তারা ৩ লাখ টাকা পেতেন। কার কাছে এসব চালান পৌঁছানোর কথা ছিল তা খুঁজে বের করা হচ্ছে। তাদের সঙ্গী মাঝপথে নেমে যাওয়া সেই ব্যক্তিকে খোঁজছে পুলিশ।

তিনি আরও বলেন, চলতি বছর প্রায় সাড়ে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ। আর ইয়াবা পাচারের পথ হিসেবে ব্যবহার হচ্ছে আনোয়ারা, পটিয়া ও বাঁশখালী সড়ক। এসব স্থানে গোয়েন্দা নজরদারিসহ পুলিশের টহল বাড়ানো হয়েছে।

পুলিশ সুপার অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তান কী করছে সেটা খোঁজ রাখুন। তারা স্কুল-কলেজে পড়ালেখা করার পাশাপাশি মাদক কারবারে জড়িয়ে পড়ছে কিনা সেটা খেয়াল রাখুন। কারণ শিক্ষার্থীদের টাকার লোভ দেখিয়ে মাদক কারবারে ব্যবহার করছে মাদক কারবারিরা। তাই পরিবারকে সচেতন থাকতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দীন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) মো. তারিক রহমান ও আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদার প্রমুখ।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা