সারাদেশ

চট্টগ্রামের দুই পৌরসভায় নৌকার জয়

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌর মেয়র পদে শাহজাহান সিকদার, মিরসরাই ও বারইয়াহাট পৌর মেয়র পদে রেজাউল করিম খোকন জয়লাভ করেছেন। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১নং আলকরণ ওয়ার্ড কাউন্সিলর পদে আবদুস সালাম মাসুম জয়লাভ করেছেন। তিনজনই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে পৌরসভা ও ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুর রহমান জানান, পৌর নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মো. শাহজাহান সিকদার নৌকা মার্কায় ১৪ হাজার ৮০৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ ধানের শীষে পেয়েছেন ২৮৯ ভোট। শাহজাহান সিকদার দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বাইয়ারহাট পৌরসভার সহকারী রিটার্নিং কর্মকর্তা নাজিম উদ্দিন ভূইয়া জানান, নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেজাউল করিম খোকন। তিনি ৪ হাজার ৮৭৫ ভোট পেয়েছেন। তার নিকটতম বিএনপি সমর্থিত প্রার্থী দিদারুল আলম মিয়াজী পেয়েছেন ১৩১ ভোট।

এর আগে মিরসরাই পৌরসভার মেয়র পদে গিয়াস উদ্দিন বিনা প্রতিদ্বন্ধিতায় পুনরায় নির্বাচিত হওয়ায় এবার এখানে মেয়র পদে কোন নির্বাচন হয়নি। তিনিও আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। তার একমাত্র প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় তাকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

মিরসরাই উপজেলার নির্বাচন কর্মকর্তা ফারুক হোসেন বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু হয়েছে পৌরসভা নির্বাচন। নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় বড় কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩১ নং আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবদুস সালাম মাসুম নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল আলম।

তিনি বলেন, চসিকের মতোই ইভিএমের মাধ্যমে এই ওয়ার্ডে ভোট অনুষ্ঠিত হয়। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। কোনো প্রার্থীর পক্ষ থেকে ভোটকেন্দ্র দখল, মারামারি বা ভোট কারচুপির অভিযোগ পাওয়া যায়নি। ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি, এটাই বড় বিষয়।

সান নিউজ/আইকে/

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা