সংগৃহীত
জাতীয়

জিয়াউর রহমান হত্যাকাণ্ডের সাথে জড়িত

নিজস্ব প্রতিবেদক: ১৫ আগস্ট হত্যাকাণ্ডে জড়িত ছিল খুনি মোশতাক এবং তার দোসর মেজর জেনারেল জিয়াউর রহমান এ কথা বলেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জিয়াউর রহমান এ হত্যাকাণ্ডের সাথে জড়িত না থাকলে, মোশতাক কখনোই সাহস পেত না। এটা সম্পূর্ণভাবে প্রমাণিত যে খুনি জিয়া জড়িত ছিল।

আরও পড়ুন: আদালত অবমাননার শুনানি পেছালো

আজ বুধবার (৩০ আগস্ট) বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তারা।

শেখ হাসিনা জানান, ১৫ আগস্টের খুনিদের বিচার হবে না এ অধ্যাদেশ জারি করা হয়েছিল। সে খুনিদের শুধুমাত্র বিচার থেকে রেহাই দেওয়া হয়নি, তাদের পুরস্কৃত করা হয়েছিল। দূতাবাসে চাকরি দেওয়া হয়। এই সকল খুনিরা যখন দূতাবাসের চাকরি পায়, অনেক দেশ নেয়নি। এ হত্যাকাণ্ড মহান মুক্তিযুদ্ধের বিজয়ের প্রতিশোধ নেওয়া হয়।

সরকার প্রধান জানান,পাপ কাউকে ছাড়ে না, জিয়া যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তাকেও সেভাবে খুন হতে হয়েছিল। সেও কিন্তু খুন হয়। তার লাশের কোন খবর নাই। সংসদ ভবনে যে কবরটা দেওয়া আছে, সেখানে কিন্তু জিয়াউর রহমানের কোন লাশ নাই।

আরও পড়ুন: আপিল বিভাগে নিরাপত্তা জোরদার

অন্যদিকে জেনারেল এরশাদ কিন্তু এ কথাটা বলে গেছেন, তার লাশ তো পাওয়া যায়নি বলেছিল। কারণ খালেদা জিয়া জিয়াউর রহমানের লাশ দেখে নাই। তার ২ ছেলে তারেক রহমান, কোকো ও তার পরিবার-পরিজন আত্মীয়-স্বজন কেউ দেখে নাই।

প্রধানমন্ত্রী আরও বলেন, এরশাদ একটি বাক্স এনে জনগণকে ধোকা দিয়ে সংসদ ভবনের জায়গায় মাটি দিয়ে রেখে দিয়েছে। সেটাও কিন্তু অবৈধ স্থাপনা। বিএনপি নেতাকর্মীরা সে কবরে ফুল দেয়। তারা কি জানে কাকে ফুল দিচ্ছে ? জানে না।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

আরও পড়ুন: এমপি আব্দুল কুদ্দুস আর নেই

আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ সভাপতি সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি ডা. দিলীপ কুমার রায়, মিজবাউর রহমান ভূঁইয়া রতন, সাজেদা বেগম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ।

এছাড়াও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, গোলাম সারোয়ার কবির, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবিএম মাজহার আনাম, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন্নেসা মেরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মোরশেদ কামাল প্রমুখ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবির আলোচনা সভায় পরিচালনা করেন।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা