ছবি-সংগৃহীত
রাজনীতি

খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

নিজস্ব প্রতিবেদক : যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুলকবির রিজভী বলেছেন, ইচ্ছাকৃতভাবে প্রতিহিংসা মেটাতে বিদেশে চিকিৎসার বিষয়টিকে অগ্রাহ্য করায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আরও পড়ুন : সারাদেশে অনশন করবে বিএনপি

সোমবার (১৬ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী জানান, দেশবাসী জানে একজন ব্যক্তির জীবন-মরণের বেদনার্ত সন্ধিক্ষণের কাহিনী। যিনি জীবনে কখনোই নির্বাচনে পরাজিত হননি, তাঁর জীবনের বেশিরভাগ সময় কেটেছে আপসহীন সংগ্রামে। এ ব্যক্তির সংগ্রাম ছিল অবরুদ্ধ গণতন্ত্র পুনরুজ্জীবন। তাঁর আহ্বানে নারী-পুরুষ নির্বিশেষে জনতা বুক চিতিয়ে জীবনের ঝুঁকি নিতে দ্বিধা করতো না। তিনি দেশবাসীর শুভেচ্ছা, ভালবাসায় সমাদৃত দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া সংগ্রামী মানুষের শক্তি অর্জন করেছে। যিনি আজ স্বৈরশাহীর নিষ্ঠুর আচরণে জীবন-মৃত্যুর টানাপোড়েনে বিপর্যস্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশনেত্রীর শোচনীয় দুরাবস্থার জন্য একমাত্র দায়ী ।

আরও পড়ুন : ৪ দিনের রিমান্ডে এ্যানি

যুগ্মমহাসচিব অভিযোগ করে বলেন, উন্নত চিকিৎসা থেকে দেশনেত্রীকে বঞ্চিত করার উদ্দেশ্য হচ্ছে তাঁকে পৃথিবী থেকে সরানো। ২০১৭ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়া লন্ডনে গিয়েছিলেন। ৩ মাস পর যখন দেশে ফেরেন তখন তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ।

২০১৮ সালের ফেব্রুয়ারির ৮ তারিখে একটি মিথ্যা মামলার ফরমায়েশী রায়ে তাঁকে সাজা দিয়ে কারাগারে পাঠানোর দৃশ্য দেশবাসী সবাই দেখেছে। দেশনেত্রী হেঁটেই কারাফটক পার হয়েছেন। তাহলে সোয়া ২বছরে তিনি কেন এত গুরুতর অসুস্থ হলেন?

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে সুস্থ অবস্থায় প্রবেশ করেন, তাহলে কি কারণে এত জটিল দুরারোগ্য ব্যাধিতে তিনি আক্রান্ত হলেন? তিনি দীর্ঘদিন ধরে আথ্রাইটিসে আক্রান্ত। কারাগারে যাবার পরে যকৃতের রোগ (লিভার সিরোসিস) দেখা দিয়েছে। যে রোগের কারণে তাঁর হাইপারটেনশন, পেটে ও ফুসফুসে পানি আসা, অন্ত্রের রক্তরক্ষণ হচ্ছে-যার চিকিৎসা দেশে আর সম্ভব নয় বলে মেডিকেল বোর্ড ইতোমধ্যে পরামর্শ দিয়েছে। এছাড়া রক্তে শর্করার পরিমাণ নিয়ন্ত্রণে নেই। তাঁর হৃদযন্ত্রের অবস্থাও অবনতির দিকে।

আরও পড়ুন : মাহমুদুর রহমান বেলায়েত আর নেই

ইতিমধ্যেই তাঁর হৃদপিন্ডে একটি রিং বসানো হয়েছে। বর্তমানে তিনি কিডনি রোগের জটিলতায় আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে দেশনেত্রীর শারীরিক অবস্থা জটিল আকার ধারণ করেছে। বারবার তাঁকে সিসিইউ-তে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সান নিউজ/এমএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় পিকআপ...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্রান...

হামাসের হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৬ মে) বেশ কিছু খেল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা