সারাদেশ

করোনা সচেতনতায় বিএমপির বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : করোনাভাইরাস মোকাবেলায় জনসচেতনতামূলক র‌্যালি ও মোটর শোভাযাত্রা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। ‘নিয়মিত মাস্ক পরি, করোনা মুক্ত দেশ গড়ি’ এ স্লোগান নিয়ে সোমবার (৫ এপ্রিল) সকাল ১১টায় নগরীর জিলা স্কুল মোড়ে এ র‌্যালির উদ্বোধন করেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার)।

র‌্যালি পূর্বক উদ্বোধনী অনুষ্ঠানে বিএমপি কমিশনার বলেন, ‘বরিশালসহ দেশব্যাপী করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। এ কারণে সরকার জনগণকে সুরক্ষায় নিয়মিত মাস্ক ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য বিধি নিষেধ আরোপ করেছে।

তিনি বলেন, ‘আজ থেকে দেশব্যাপি লকডাউন (অবরোধ) দেয়া হয়েছে। আমরা বিএমপি সদস্যরা জনগণকে সাথে নিয়ে করোনা প্রতিরোধের জন্য কাজ করছি। ইতিমধ্যে করোনা প্রতিরোধের জন্য ১১টি বিষয় নিয়ে মাঠে নেমেছি। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত বিনা কারণে কেউ রাস্তায় ঘোরা-ফেরা করবেন না। আবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্য প্রয়োজনীয় দোকান খোলা রাখা যাবে।

বিএমপি কমিশনার আরও বলেন, ‘আপনারা হাট-বাজারে মাস্ক ব্যবহার করাসহ সমাজিক দূরত্ব বজায় রেখে কাজ করবেন। পাশাপাশি গণজমায়েত এড়িয়ে চলতে হবে। আমরা নিজেরা একটু সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সচেতন হয়ে চলাচল করতে পারি তাহলেই করোনা দ্রুত প্রতিরোধ করতে সক্ষম হবো। নিজেকে সুস্থ রাখতে পারবো এবং অন্যকেও সুস্থ থাকতে সহযোগিতা করবো।

হুঁশিয়ারি দিয়ে বিএমপি কমিশনার বলেন, ‘আমরা আশা করছি আপনারা নিজে থেকেই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। অন্যথায় আমরা কঠোর হবো। আমরা মেট্রোপলিটন পুলিশ জেলা প্রশাসনকে সাথে নিয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালনে বাধ্য করতে কঠোর আইন প্রয়োগ করতে বাধ্য হবো।

বরিশাল মেট্রোপলিন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সচেতনতামূলক র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত কমিশনার এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জাকির হোসেন মজুমদার প্রমুখ।

এদিকে, ‘উদ্বোধনী আলোচনা পরবর্তী বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান এর নেতৃত্বে একটি প্রতীকি করোনা ভাইরাস নিয়ে জিলা স্কুল মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রাজাবাহাদুর সড়ক প্রদক্ষিণ করে। পরে নগরীতে বিশাল এক মোটর শোভাযাত্রা বের করা হয়। যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে পুলিশের জিপ, পিকআপ এবং অর্ধশতাধিক মোটরসাইকেল নিয়ে অংশগ্রহণ করেন পুলিশ সদস্যরা।


সান নিউজ/কেআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

ফাল্গুনী মুখোপাধ্যায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ব্যাংকের ভল্ট থেকে টাকা উধাও, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি: পাবনার সাঁথিয়ায় কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শ...

ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: গাজীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বা...

হুমায়ুন আজাদ'র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা