সংগৃহীত
সারাদেশ

এমপি গোলাপের পরাজয়

এসআর শফিক স্বপন, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর-৩ আসনে জনগনের সাথে সম্পৃক্ততা না থাকায় আব্দুস সোবাহান মিয়া ওরফে গোলাপ এর পরাজয়ের মুল কারন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক। মাদারীপুর ৩ আসনের হেভিওয়েট প্রার্থী ছিলেন। তারই প্রতীদ্বন্দী হিসেবে স্বতন্ত্র নির্বাচন করে জয়ী হয়েছেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা তাহমিনা বেগম।

আরও পড়ুন: ট্রাক চাপায় প্রাণ গেল ৩ যাত্রীর

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের ৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর -৩ আসন।

মাদারীপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৩৪০ জন, মোট কেন্দ্রের সংখ্যা ১৩৪ টি, সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ১৯৬। যার মধ্যে বাতিল বলে গণ্য হয়েছে ২ হাজার ১৬৯টি। প্রদত্ত ভোটের শতকরা হার ৪৫.২৬%।

এর মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর -৩ আসনে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপিকা মোসা.তাহমিনা বেগম পেয়েছেন ৯৬ হাজার ৬শ ৩৩ ভোট এবং বর্তমান সাংসদ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড আব্দুস সোবাহান মিয়া ওরফে গোলাপ নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬১ হাহার ৯শ ৭১ ভোট।

আরও পড়ুন: পঞ্চগড়ে তাপমাত্রা বাড়ছে

এ নির্বাচনে হেভি ওয়েট প্রাথী ড.আব্দুস সোবাহান মিয়া ওরফে গোলাপ তার অহংকার স্বেচ্ছারিতা ও জনগনের সাথে সম্পর্ক না থাকার কারনই দায়ী করছেন কালকিনির সাধারন ভোটাররা।

গত নির্বাচনে নৌকা প্রতীক পেয়ে নির্বাচিত হওয়ার পরপরই উপজেলা আওয়ামী লীগকে দুভাগে বিভক্ত করে এক ভাগ তার নিজের আয়ত্বে নিয়ে নানা অপকর্ম চালিয়ে কালকিনি জনপদকে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। এবারও নৌকা প্রতীক পেয়ে তিনি মনে করেছেন এমনিতেই নির্বাচিত হবেন। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনের আগে কালকিনিতে নির্বাচনী জন সভায় নৌকার পক্ষ্যে ভোট চেয়েছেন। তাইতো ফুরফুরা মেজাজে দাম্ভিকতা নিয়ে কালকিনি ডাসার উপজেলা চষে বেড়িয়েছেন, কিন্তু সাধারন ভোটাররা তার জবাব দিয়ে গোলাপের দুর্গন্ধ মুক্ত মাদারীপুর ৩ আসন গড়ে তোলার জন্য অধ্যাপিকা তামিনা বেগমকে জয়ী করে সংসদ সদস্য বানিয়েছেন।

আরও পড়ুন: গাইবান্ধায় ভোটকেন্দ্রে হামলা-বিস্ফোরণ

আব্দুস সোবাহান মিয়া ওরফে গোলাপ এর বিপর্যয়ের কারন সম্পকে মাদারীপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাদারীপুর প্রেসক্লাব (একাংশ) এর সভাপতি গোলাম মাওলা আকন্দ জানান, ড.আব্দুস সোবাহান মিয়া গোলাপ এর বিপর্যয়ের মুল কারন হচ্ছে তিনি বিগত ৫ বৎসর এমপি হওয়ায় এলাকার জনগন থেকে বিচ্ছিন্ন ছিল, তাছাড়া তিনি এ কয়বছরে সরকারী সাহায্য তার গ্রামের ছাড়া নির্বাচনী এলাকায় দেন নাই, এছাড়াও বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটা অংকের টাকা খেয়ে যাদের মনোনয়ন দিয়েছিল তারা সকলেই পরাজিত হওয়ায় কথিত আছে গোলাপের বাগানে আনারস এর বাম্পার ফলন। তারপরও সে কিভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে জয়ী আশা করেন এটা বোধগম্য নয়

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে বাস-মাইক্রোবাসের মুখোমু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা