সারাদেশ

আল-মদিনা ঔষধ কোম্পানির কর্মকর্তার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : বিভিন্ন ঔষধ কোম্পানিতে কাজ করে প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মোনায়েম খান নামের এক ঔষধ কোম্পানির কর্মকর্তার বিরুদ্ধে।

মোনায়েম খান বর্তমানে আল-মদিনা ফার্মাসিউটিক্যালে হেড অব অপারেশন পদে কর্মরত আছেন।

তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার নন্দনপুর বিসিকে একমাত্র ওষুধ কোম্পানি ম্যাডরিক্স লাইফ সাইন্স লিমিটেডের টাকার হিসাব না দিয়ে চাকরি ছেড়ে চলে যাওয়ার অভিযোগ উঠেছে। তিনি এই কোম্পানিতে চাকরি ছেড়ে দেওয়ার পর প্রায় লক্ষাধিক টাকা গড়মিল পাওয়া গেছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

ম্যাডরিক্স ফার্মার ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাসান বলেন, ইতোমধ্যে এ বিষয়ে মোনায়েম খানকে ৩ বার চিঠি পাঠানো হয়েছে। তিনি কোম্পানির হিসাব না দিয়ে চাকরি ছেড়ে চলে যান। সর্বশেষ যে চিঠি পাঠিয়েছে তা আগামী ফেব্রুয়ারি মাসে মেয়াদ শেষ হলে মোনায়েম খানের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

এছাড়াও মোনেম খান একুশে ফার্মার এমডি থাকাকালিন সময় কোম্পানির শেয়ার দেওয়ার কথা বলে লোকজন থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

২০১৭ সালে শরিয়তপুরের জাকির হোসেনের কাছ থেকে একুশে ফার্মার শেয়ার দিবে বলে ৩ লক্ষ টাকা নিয়েছেন। একই বছর যশোর চুয়াডাঙ্গার মো. আসাদুজ্জামানের কাছ থেকে ৫ লক্ষ টাকা নিয়ে একুশে ফার্মার শেয়ার দিবে বলে পালিয়ে যায় মোনায়েম খান। ওই টাকার চিন্তা করতে করতে অবশেষে আসাদুজ্জামান মৃত্যুবরণ করেন। এছাড়া কক্সবাজারের শোয়েব নামের এক ব্যক্তির কাছ থেকে একুশে ফার্মার শেয়ার দেওয়ার কথা বলে লক্ষাধিক টাকা নিয়েছেন। একাধিকবার এসব টাকার জন্য মোনায়েম খানের সঙ্গে যোগাযোগ করলে তিনি টাকা নিয়ে ছয়নয় করছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

এমএসটি ফার্মা অ্যান্ড হেলথকেয়ারসহ ওষুধ কোম্পানির প্রতিনিধিদের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নেওয়ায় মোনায়েম খানের বিরুদ্ধে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা যায়।

এ বিষয়ে ভুক্তভোগী জাকির হোসেন বলেন, একুশে ফার্মা ঔষধ কোম্পানির শেয়ার হোল্ডার করবে বলে আমার কাছ থেকে সাড়ে তিন লক্ষ টাকা নেন মোনায়েম খান। পরে এই বিষয়ে কিছুই করেননি তিনি। তিনি আমার টাকা ফেরত দিতেও টালবাহানা করছেন। তবে আমার কাছে ২ লক্ষ ১৮হাজার টাকা দেওয়ার প্রমাণ আছে।

কক্সবাজারের শোয়েব বলেন, মোনায়েম খান একুশে ফার্মার শেয়ার হোল্ডার করবে বলে আমার কাছ থেকেও ধাপে ধাপে এক লক্ষ ৫ হাজার টাকা নিয়েছেন। কোম্পানির কোন খবর নেই, এই টাকা ফেরতও দিচ্ছেন না তিনি।

মোনায়েম খানের বিরুদ্ধে আল-মদিনা ফার্মাসিউটিক্যালসে হেড অব অপারেশন এর দায়িত্বে থাকাকালীন অবস্থায়ও আরও অনেক দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে। এতো দুর্নীতির পর মোনায়েম খান থেমে নেই। তার বিরুদ্ধে একাধিক ফার্মাসিউটিক্যালসের শেয়ার হোল্ডার দিবে বলে অনেকের কাজ থেকে কোটি টাকা আত্মসাতের যথেষ্ট প্রমাণও মিলেছে।

আল-মদিনা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান বেলাল হোসেন বলেন, আমাকে মোনায়েম খানের কাছে টাকা পাওয়ার বিষয়ে প্রায় প্রতিদিন কেউ না কেউ কল দিচ্ছেন। আমি বলেছি ঢাকায় এসে আমার সাথে তাদেরকে দেখা করতে।

আল-মদিনা ফার্মাসিউটিক্যালসের হেড অব অপারেশনের মোনায়েম খান বলেন, এই বিষয়ে মুঠোফোনে আমি কোন মন্তব্য করবো না। কিছু জানার থাকলে ঢাকায় আসেন।


সান নিউজ/এনআই/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা