সারাদেশ

আমেনার হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যায় আমেনা বেগম হত্যা মামলায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার ও ইসলামপুর ইউনিয়নবাসী।

মঙ্গলবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৯টায় এ বিক্ষোভ মিছিল করা হয়।

শরীয়তপুর শহরের সরকারি গোলাম হায়দার খান মহিলা কলেজের সামনে থেকে এই মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানেই ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে নিহতের বড় ভাই আমিনুল ইসলাম বলেন, আমার বোনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। স্বামী নজরুল ইসলাম মাদবর, দেবর সজল মাদবর, জা মাজেদা বেগম, দুই ননদ সাহানা বেগম ও রাজিয়া বেগম মিলে পূর্বপরিকল্পনা অনুযায়ী হত্যা করে আমার বোনকে। বিয়ের পর থেকেই সজল, মাজেদা, সাহানা ও রাজিয়া চায়নি নজরুলের সঙ্গে আমার বোন সংসার করুক। সেজন্য তারা ষড়যন্ত্র করছিল। এতে ক্ষিপ্ত হয়েই আমেনাকে হত্যা করেছে নজুরুল।

তিনি আরও বলেন, আমরা ওই পরিবারের পাঁচ সদস্যের বিরুদ্ধে মামলা করি। কিন্তু এজাহারভুক্ত পাঁচ আসামির মধ্যে চারজনের নাম বাদ দিয়ে চার্জশিট দাখিল করেছে পুলিশ। এতে প্রকৃত অপরাধীরা পার পেয়ে যাবে। হত্যা মামলায় জড়িত সবাইকে বিচারের আওতায় আনার দাবি জানাই।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি আমেনাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেন স্বামী নজরুল। হত্যার সময় ও পরে ফেসবুক লাইভে আসেন তিনি। ওই সময় স্ত্রীর লাশ খাটের ওপর তোশক দিয়ে মোড়ানো অবস্থায় দেখান। একপর্যায়ে গান গাইতে দেখা যায় নজরুলকে।

একইদিন নজরুলকে গ্রেফতার করে পুলিশ। পরে নজরুলসহ পরিবারের পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন নিহত আমেনার বড় ভাই সুলতান মাদবর। ২৩ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। কিন্তু চার্জশিটে নজরুলকে একমাত্র আসামি দেখিয়ে বাকি চারজনকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয় পুলিশের পক্ষ থেকে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডামুড্যা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শফিকুল ইসলাম মুঠোফোনে বলেন, নিহত আমেনা বেগমের পরিবার পাঁচজনের বিরুদ্ধে হত্যা মামলা করেছে। তাদের মধ্যে আমেনার স্বামী নজরুল ছাড়া আর কারো বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি। এ কারণে বাকি চারজনের নাম বাদ দেয়ার জন্য আদালতে আবেদন করা হয়েছে।

সান নিউজ/এএ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

বিএনপির নেতৃত্বে কর্মসূচি ঘোষণা করবো

নিজস্ব প্রতিবেদক : যত দ্রুত সম্ভব বিএনপির নেতৃত্বে নতুন কর্ম...

বেঙ্গালুরুর বিপক্ষে বোলিংয়ে চেন্নাই

স্পোর্টস ডেস্ক: চেন্নাইয়ের চিন্না...

আবারও বেড়েছে সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বা...

ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির

জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার প...

বজ্রপাতে ৭ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি : দেশের ৩ জেলায় বজ্রপাতে ৭ জনের প্রাণহানি ঘটে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা