সারাদেশ

'ভোটের মাঠে অনিয়মের তথ্য পেলে ব্যবস্থা'

নিজস্ব প্র‌তি‌নি‌ধি, শেরপুর : রাত পোহালেই শেরপুর ও শ্রীবরদী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। ইতোমধ্যে শেষ হয়েছে নির্বাচনী প্রচারণা।

শ‌নিবার (১৩ ফেব্রুয়া‌রি) দুপুর থেকে সকল নির্বাচনী সরঞ্জাম স্ব স্ব কেন্দ্রে পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন। এছাড়া বিভিন্ন প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের তালিকা করেছে নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, ইতোমধ্যে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও অবাধ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরও বলেন, কোন অনিয়ম বরদাস্ত করবে না নির্বাচন কমিশন। ভোটের মাঠে কোন অনিয়ম দেখলেই নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিবে কমিশন।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠ করতে শেরপুর পৌরসভায় ৩৫টি ভোট কে‌ন্দ্রের জন্য তিন টিম র‌্যাব, তিন প্লাটুন বি‌জি‌বি, পর্যাপ্ত পু‌লিশ, ৯ জন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যা‌জি‌স্ট্রেট নির্বাচনী মাঠে উপস্থিত থাকবেন এবং শ্রীবরদী পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ২৪ জন র‍্যাব, ২ প্লাটুন বিজিবি, ৯ জন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্র‍্যাট নির্বাচনী মাঠে উপস্থিত থাকবেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তথ্য মতে, শেরপুরে ৭ জন মেয়র, কাউন্সিলর ৪৯ জন, সংরক্ষিত আসনে ১৮ জন প্রার্থী এবং শ্রীবরদী পৌরসভায় ৪ জন মেয়র, কাউন্সিলর ৩২, সংরক্ষিত আসনে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) শেরপুর পৌরসভায় ৩৫ টি ভোট কেন্দ্রের ১৯৪টি ভোট কক্ষে ৩৬ হাজার ৬শ ৪০ জন পুরুষ, ৩৯ হাজার ৯৮ জন মহিলা ভোটারসহ মোট ৭৫ হাজার ৭শ ৩৮ জন ইভিএমে এবং শ্রীবরদী পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রের ৫৭ টি ভোট কক্ষে ১০ হাজার ২শ ২৯ জন পুরুষ, ১০ হাজার ৬শ ৮০ জন মহিলা ভোটারসহ মোট ২০ হাজার ৯শ ৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সান নিউজ/এসএম/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

নদীতে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে মো. আব্দ...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

দ্বিজেন্দ্রলাল রায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা