খেলা

স্বপ্ন দেখছেন মেসি

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি কোভিড-১৯ এর সংক্রমন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। তবে তিনি মনে করছেন কোপা আমেরিকা ঘরে তোলার সময় এসেছে।

কোপা আমেরিকায় অংশগ্রহনের আগেই বেশ কয়েকটি দলের খেলোয়াড়ের মধ্যে কোভিড-১৯ এর সংক্রমনের ঘটনায় এই উদ্বেগ প্রকাশ করেন ৬ বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এই তারকা।

রোববার ব্রাজিলে কোপা’র উদ্বোধনের আগেই বলিভিয়া, কলম্বিয়া ও ভেনেজুয়েলার বেশ কয়েকজন খেলোয়াড় ও কর্মকর্তার দেহে করোনার সংক্রমন ধরা পড়ে। এতে নিজ দল আর্জেন্টিনাসহ অন্য ফুটবরারদের মধ্যেও এর সংক্রমন ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করেন মেসি।

তিনি বলেন, আমাদের ভয় হল কোভিড-১৯ আমাদের সবাইকে গ্রাস করার ঝুঁকি রয়েছে। আমরা সতর্ক থাকার চেস্টা করব।

কিন্তু বিষয়টি খুব একটা সহজ হবে না। এটির সংক্রমন ঘটতে পারে। আমরা সাধ্যমত সব ধরনের প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করব। কিন্তু সব সময় এর দ্বারা এই ভাইরাস থেকে মুক্ত থাকা যায় না।

করোনা টিকায় আস্থা রাখেন না মেসি। যদিও দক্ষিন আমেরিকান ফুটবল কনফেডারেশন এপ্রিলেই বলেছিল তারা এর টিকা পেয়েছেন এবং কোপা আমেরিকা মাঠে গড়ানোর আগেই সব আন্তর্জাতিক খেলোয়াড়দের এর আওতায় আনা হবে।

এই বছরের কোপা আমেরিকা আয়োজনের কথা ছিল যৌথভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনার। কিন্তু কলম্বিয়ায় করোনা এবং অভ্যন্তরীন রাজনৈতিক অস্থিরতা এবং আর্জেন্টিনায় অতিমারির সংক্রমন বাড়তে থাকায় শেষ মিনিটে টুর্নামেন্টটি সেখান থেকে সরিয়ে নেয়া হয়।

যুক্তরাষ্ট্রের পর বিশ্বের যে কোন দেশের তুলনায় করোনায় সর্বাধিক মৃত্যুর রেকর্ড হওয়া ব্রাজিলেই স্থানান্তরিত হয় ১০ দলের অংশগ্রহণে আয়োজিত এই টুর্নামেন্ট।

যদিও আয়োজকরা বলেছেন, তারা কঠোর বিধিনিষেধ পালন করবে। কিন্তু টুর্নামেন্ট খেলতে মাঠে নামার আগেই ভেনেজুয়েলার আটজন খেলোয়াড় করোনা পজিটিভ হয়। ওই আটজন খেলোয়াড়কে বাইরে রেখে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হয়ে ০-৩ গোলে পরাজিত হয় ভেনেজুয়েলা।

কোভিড-১৯ পজিটিভ হওয়ায় আরেক দেশ বলিভিয়া হারিয়েছে তাদের তিনজন খেলোয়াড়কে। দুই বছর আগে এই টুর্নামেন্টের সেমিফাইনালে ব্রাজিলের কাছেই হেরেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা।

মেসি বলেন, আমার মনে হয় কোপা আমেরিকা ঘরে তোলার সময় এসেছে। আমার বড় স্বপ্ন হচ্ছে জাতীয় দলের হয়ে এই শিরোপাটি জয় করা। অনেকবার আমি শিরোপার বেশ কাছে পৌঁছেছি। কিন্তু দুর্ভাগ্যবশত শিরোপা স্বাদ গ্রহন করা হয়নি। যতটুকু সম্ভব এবার আমি এগিয়ে যাবার চেষ্টা করব।

ক্লাব ও ব্যক্তিগত পর্যায়ে প্রায় সব কিছু জয় করার সৌভাগ্য আমার হয়েছে। এখন জাতীয় দলের হয়ে অর্জন করতে পারলে দারুন হবে।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: গাজীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বা...

হুমায়ুন আজাদ'র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা