সারাদেশ

‘জিয়ার খেতাব নিয়ে ষড়যন্ত্র হলে দেশ অচল করে দেয়া হবে’

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : জাতীয়তাবাদী দল-বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেছেন, ‘আমরা দেশে অশান্তি চাই না। তাই বলে দেশে হরতাল করব না বলে কাউকে লিখে দেই নাই। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব নিয়ে কোন রকম ষড়যন্ত্র করা হলে হরতাল ডেকে দেশ অচল করে দেয়া হবে।’

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের অপচেষ্টার প্রতিবাদে বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সরোয়ার বলেন, ‘আওয়ামী লীগ নিজেরাই শেখ মুজিবুর রহমানকে দলীয় করণ করে বিভক্ত করে রেখেছে। আমরা তাকে একজন মুক্তিযুদ্ধের নেতা মনে করি। শেখ হাসিনা আজ নিজেই শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের সাথে নিয়ে অবৈধভাবে দেশ শাসন করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে সরোয়ার বলেন, ‘সেদিন মোস্তাকের মন্ত্রী পরিষদসহ ট্যাংকের ওপর যাদের দেখা গেছে তারাই আজ আপনার আপন হয়ে গেছে। আর দেশের স্বাধীনতার ঘোষণাসহ সরাসরি রনাঙ্গনে যুদ্ধ করা সেই বীর উত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিল করার খেলায় মেতেছে সরকার।

তিনি প্রশ্ন তুলে বলেন, ‘কারা আজ জামুকা চালায়, তারা কারা, তাদের কি ক্ষমতা আছে জিয়াউর রহমানের খেতাবের ওপর হাত দেয়ার। সরকার আল জাজিরার সংবাদ থেকে দেশের মানুষের দৃষ্টি ফেরাতেই এখন এই অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

সরোয়ার বলেন, ‘মুক্তিযুদ্ধকালীন শেখ হাসিনার পরিবার পাকিস্তানীদের খাবার খেয়েছেন। কিন্তু জিয়াউর রহমানের পরিবার খায়নি। আজ সেই শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলল্যেও তিনি মুক্তিযোদ্ধাদের মূল্যবোধের কথা বুঝতে চাইছে না। সরকার জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বালিত করলেও দেশের কোটি কোটি বাঙালির হৃদয় থেকে তার নাম মুছে ফেলা যাবে না।

মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসেন এর সঞ্জালনায় প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বিএনপি’র বরিশাল মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর, মহানগর বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর মহিলা দল নেত্রী শরীফ তাসলিমা কালাম পলি, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, মহানগর যুবদলের সভাপতি আখতারুজ্জামান শামীম প্রমুখ।

সান নিউজ/কেআর/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: টাঙ্গাই...

ইসলামী ব্যাংক ও ডিআইইউ’র মধ্যে চুক্তি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

রেড কার্পেটে নিজের তৈরি পোশাকে ন্যান্সি

বিনোদন ডেস্ক: ভারতীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার ন্যান্সি ত্যাগী। ক...

বিদেশি মদসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা