জাতীয়

‘করোনায় বিশ্বব্যাপী সবচেয়ে ক্ষতিগ্রস্ত খাত বিমান ও পর্যটন’

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে বিশ্বজুড়েই বিমান ও পর্যটন খাত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, করোনা মহামারি এই দু’টি শিল্পকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করেছে। এই ক্ষতির প্রভাব কাটিয়ে উঠতে সময় লাগবে। তবে আমাদের চেষ্টার ত্রুটি নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিমান ও পর্যটন শিল্পের উন্নয়নে আমাদের কাজ চলমান রয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর একটি হোটেলে বেসামরিক বিমান চলাচল খাতে করোনাযোদ্ধা সম্মাননা ‘দুঃসময়ের বন্ধু’ (ফ্রেন্ড ইন নিড) সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুব আলী বলেন, করোনার কারণে বিশ্বজুড়ে লকডাউনের কারণে যখন সবকিছু থমকে গিয়েছিল, তখনো আমাদের এয়ারলাইন্স ও বিমানবন্দরে কর্মরতরা নিরলসভাবে কাজ করেছেন। দেশ ও জনগণের স্বার্থে জীবনকে তুচ্ছ করে দায়িত্ব পালন করতে তারা দ্বিধাবোধ করেননি। এমনকি করোনার কারণে অনেক দেশের বিমানবন্দর বন্ধ হলেও আমাদের দেশের বিমানবন্দর একদিনের জন্যও বন্ধ হয়নি।

প্রতিমন্ত্রী বলেন, প্রথম যখন চীনে করোনাভাইরাস শনাক্ত হলো, তখন চীনের উহান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিমান বাংলাদেশ ফ্লাইট পরিচালনা করেছে। এপর লকডাউনের পুরো সময়জুড়ে দেশীয় দু’টি এয়ারলাইন্স ইউএস বাংলা ও নভোএয়ার ফ্লাইট পরিচালনা করেছে। সেজন্য তাদের ধন্যবাদ। তারা দেশের মানুষের জন্য কাজ করেছে। বিভিন্ন দেশে আটকে পড়া আমাদের নাগরিকদের দেশে ফিরিয়ে এনেছে। এছাড়া বিভিন্ন দেশ থেকে মেডিকেল পণ্য দেশে এনেছে বিমান বাংলাদেশ ও ইউএসবাংলা। এই প্রতিষ্ঠানগুলো ব্যবসায়িক লাভের কথা চিন্তা না করে দেশের মানুষের কথা চিন্তা করেছে। সেজন্য তারা সম্মাননা পেতেই পারে।

অনুষ্ঠানে যেসব প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয় সেগুলো হলো— বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস এয়ারলাইন্স ও এয়ার অ্যারাবিয়া।

সম্মাননা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ বিভিন্ন এয়ারলাইন্সের কর্ণধাররা।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

ফাল্গুনী মুখোপাধ্যায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ব্যাংকের ভল্ট থেকে টাকা উধাও, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি: পাবনার সাঁথিয়ায় কাশিনাথপুর অগ্রণী ব্যাংক শ...

ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: গাজীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বা...

হুমায়ুন আজাদ'র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা