সংগৃহীত
সারাদেশ

৮ম শ্রেণীর শিক্ষার্থীকে বিয়ে করলেন ইউপি সদস্য

ঠাকুরগাঁও প্রতিনিধি: অষ্টম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীকে বিয়ে করে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন এক ইউপি সদস্য। প্রথম স্ত্রী ও ২ সন্তান রেখে দ্বিতীয় বারের মত বিয়ের পিঁড়িতে বসলেন তিনি। ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নে।

আরও পড়ুন: বাসচাপায় বাবা-ছেলে নিহত

সূত্রে জানা গেছে, রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য তুলা রায় বিবাহিত এবং ১৪ বছরের দাম্পত্য জীবনে তার দুটি সন্তান রয়েছে। এদিকে স্ত্রী থাকার পরও ওই ইউপি সদস্য পার্শবর্তী রাতোর ইউনিয়নের গোবিনাথপুর গ্রামের সুঠিন চন্দ্র রায়ের মেয়ে জুই রাণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। ‍চুটিয়ে প্রেম করার বিষয়টি জানাজানি হলে মেয়েটি তাকে বিয়ের জন্য চাপ দেয়। অবশেষে মেয়েটিকে পালিয়ে নিয়ে বিয়ে করেন তিনি। বর্তমানে আত্নগোপনে রয়েছেন ইউপি সদস্য তুলা রায়।

ইউপি সদস্য (মেম্বারের) দ্বিতীয় বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছড়িয়ে পড়ায় এলাকায় সমালোচনার ঝড় বইছে। সচেতন মহল বলছেন এটি অধ:পতনের চরম পর্যায়। সামাজিকভাবে যারা ছোট ছেলে মেয়েদের এরকম ঘটনার সমাধান দেবেন তারাই যদি এ রকম কাজে জড়িয়ে পড়ে তাহলে সমাজের কি হবে।তাও আবার বাল্যবিয়ে।

আরও পড়ুন: হাজতে ঝুলছিল আসামির মরদেহ

বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ উল্লেখ রয়েছে, স্থানীয় সরকারের মেম্বার ও প্রতিনিধি কোন ব্যক্তির লিখিত বা মৌখিক আবেদন অথবা অন্য কোন মাধ্যমে বাল্যবিবাহের সংবাদ প্রাপ্ত হইলে তিনি উক্ত বিবাহ বন্ধ করিবেন অথবা বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্ত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করিতে পারিবেন। নিষেধাজ্ঞার ঘটনায় ব্যবস্থা গ্রহন তো দূরের কথা সয়ং একজন ইউপি সদস্য নিজেই বিয়ের পিড়িতে বসে সমালোচনার মুখে পড়েছেন।

বাচোর ইউপি চেয়ারম্যান জীতেন্দ্র নাথ বর্মন বলেন, এই ঘটনাটিতে আমি ধিক্কার জানাই। আমরা স্থানীয় সরকারের নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

আরও পড়ুন: বেকারত্ব ঘুচল চাকরির মেলায়

রাতোর ইউপি চেয়ারম্যান শরৎচন্দ্র রায় বলেন, মেয়েটি অষ্টম শ্রেণীতে পড়ে। মেয়েটি তুলা রায় মেম্বারের সাথে পালিয়েছে এ বিষয়টি জনতে পেরে উভয় পক্ষকে ডাকা হলে কোন সাড়া পাইনি। আমি রাণীশংকৈল থানার ওসি কে অবগত করেছি।

ইউপি সদস্য তুলা রায়কে একাধিক বার ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান বলেন, লিখিত অভিযোগ পেলে মেম্বারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা