ছবি: সংগৃহীত
অপরাধ

প্রকাশ্যে ৩ হত্যা, এএসআই’র মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি: পরকীয়ার জেরে প্রকাশ্যে নিজের স্ত্রী, সন্তান ও এক যুবককে গুলি করে হত্যার অপরাধে পুলিশের সাবেক এএসআই সৌমেন রায়কে (৩৪) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: স্ত্রীকে কুপিয়ে হত্যা

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে এ রায় দেন কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমীন। আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত সৌমেন রায় মাগুরা সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের আসবা গ্রামের সুনীল রায়ের ছেলে। তিনি খুলনার ফুলতলা থানায় এএসআই হিসেবে কর্মরত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৩ জুন বেলা ১১ টা ১৫ মিনিটে কুষ্টিয়া শহরের কাস্টমস মোড় এলাকার নাজ ম্যানশন মার্কেটের বিকাশের দোকানের সামনে স্ত্রী আসমা খাতুন (২৫), আসমার ছেলে রবিন (৫) ও আসমার পরকীয়া প্রেমিক শাকিলকে (২৮) সরকারি অস্ত্র দিয়ে গুলি করে হত্যা করেন এএসআই সৌমেন রায়।

আরও পড়ুন: ইবিতে শিক্ষক হেনস্তার বিচার দাবি

এ ঘটনায় তাকে ঘটনাস্থল থেকে সার্ভিস রিভলভার, গুলি ও ম্যাগাজিনসহ আটক করে পুলিশ। সেদিন বিকেলে তাকে বরখাস্ত করা হয়। একই দিন রাতে সৌমেন রায়কে একমাত্র আসামি করে হত্যা মামলা করেন নিহত আসমা খাতুনের মা হাসিনা বেগম।

পরদিন বিকেলে কুষ্টিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনামুল হকের আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন সৌমেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা নিশিকান্ত সরকার তার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেন।

২০২২ সালের ৬ নভেম্বর সৌমেন রায় হাইকোর্ট থেকে জামিন নেন। এরপর কুষ্টিয়া আদালতে আত্মসমর্পণের দিন ধার্য থাকলেও তিনি আত্মসমর্পণ করেননি।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অবমাননার অভিযোগ

আত্মসমর্পণ না করায় ২০২৩ সালের ২ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেফতারি পরোয়ানা জারির ১ বছর পরও এখনো পলাতক রয়েছেন সৌমেন।

মামলার বাদী হাসিনা বেগম বলেন, আমার মেয়ে, তার ছেলে রবিন ও শাকিল নামের এক যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে সৌমেন। বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে জেনেছি, সে হাইকোর্ট থেকে জামিনে বেরিয়ে ভারতে পালিয়েছে।

এমন নির্মম হত্যাকাণ্ডের একমাত্র আসামিকে জামিন দেয়ায় আমি হতাশ। আদালত সৌমেনকে মৃত্যুদণ্ড দেয়ায় আমি খুশি। তাকে দ্রুত গ্রেফতার করে মৃত্যুদণ্ড কার্যকর করা হোক।

আরও পড়ুন: নিউইয়র্কে বাংলাদেশি দম্পতি নিহত

৩ জনকে গুলি করে হত্যা মামলার আসামি সৌমেনের জামিন নিয়ে লাপাত্তা হওয়ার বিষয়ে আইন বিশেষজ্ঞরা জানান, জামিন পাওয়ার অধিকার প্রত্যেকেরই রয়েছে।তবে চাঞ্চল্যকর ট্রিপল হত্যা মামলায় স্বীকারোক্তি দেয়ার পরও আসামির জামিন পাওয়া অস্বাভাবিক। এমন মামলার আসামির জামিনের বিষয়ে আরও সতর্ক হওয়া উচিত।

উল্লেখ্য, কুমারখালী থানায় দায়িত্বে থাকাকালে এএসআই সৌমেনের সাথে একটি মামলাকে কেন্দ্র করে আসমার পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সে সময় সৌমেন তার নাম মো. সুমন হোসেন রাখেন এবং মুসলিম বিধান মতে আসমাকে বিয়ে করেন।

আরও পড়ুন: বাসচাপায় শিক্ষার্থী নিহত

এএসআই সৌমেন আসমার তৃতীয় স্বামী ছিলেন। বিয়ের পর থেকে তারা কুষ্টিয়ার আড়ুয়াপাড়ায় একটি ভাড়া বাসায় বাস করছিলেন।

সৌমেন খুলনার ফুলতলা থানায় বদলি হওয়ার পর বিকাশকর্মী শাকিলের সাথে সম্পর্কে জড়ান আসমা। এ সম্পর্ক মেনে না নিতে পারার ক্ষোভ থেকেই প্রকাশ্যে স্ত্রী আসমা, আসমার দ্বিতীয় স্বামীর ছেলে রবিন ও পরকীয়া প্রেমিক শাকিলকে গুলি করে হত্যা করেন সৌমেন।

২০১৫ সালে কনস্টেবল থেকে এএসআই পদে উন্নীত হন সৌমেন রায়। পরে ২০১৬ সালে কুষ্টিয়ার কুমারখালী থানায় যোগ দেন। সেখান থেকে মিরপুর থানার হালসা ক্যাম্প ও বাগেরহাট থানাসহ বিভিন্ন জায়গায় কর্মরত ছিলেন। সর্বশেষ তিনি খুলনার ফুলতলা থানায় কর্মরত ছিলেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

গাজীপুরে সড়ক দুর্ঘটনা, নিহত ২

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাই...

পাহাড় ধসে যান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি-দীঘিনালা সড়কের দুই কিলো...

পাকিস্তানে সড়ক দুর্ঘটনা, নিহত অন্তত ২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ভয়া...

গাজীপুরে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত বহু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার জ...

ময়মনসিংহে পুকুরে ডুবে নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার শি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা