শিল্প ও সাহিত্য

হাসান আজিজুল হকের অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক: কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের অবস্থা সংকটাপন্ন। তাকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের করোনারি কেয়ার ইউনিট বা সিসিইউ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

শনিবার (২১ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে সুচিকিৎসার জন্য তাকে বিএসএমএমইউতে নেয়া হয় বলে জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মলয় কুমার ভৌমিক।

তিনি বলেন, হাসান আজিজুল হককে সন্ধ্যা ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে শুধু হার্টের চিকিৎসা হয়। ওনার মাংসপেশিতে ইনফেকশন পাওয়া গেছে। এ কারণে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়েছে। সেখানে একই সঙ্গে যাতে দুইটি চিকিৎসা করা যায়।

তিনি কার অধীনে চিকিৎসা নিচ্ছেন, জানতে চাইলে মলয় কুমার ভৌমিক বলেন, সেটা এখনও নির্ধারণ করা হয়নি। কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর চিকিৎসার জন্য একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হবে। এরপর এটি জানা যাবে।

এর আগে সকালে তিনি জানান, হার্ট অ্যাটাক হয়ে হাসান আজিজুল হক বাসায় চিকিৎসধীন ছিলেন। অবস্থা অবনতি হলে আজ (শনিবার) সকালে রাজশাহী থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নেয়া হয়। তাকে রাখা হয় রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে করোনারি কেয়ার ইউনিট বা সিসিইউতে।

হাসান আজিজুল হককে ঢাকায় আনার বিষয়টি আগেই জানিয়েছিলেন তার ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান। তিনি জানান, শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তার বাবাকে ঢাকায় নেয়ার সিদ্ধান্ত হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে হাসপাতালে ভর্তি করা হবে।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে অধ্যাপক হিসেবে যোগ দেন।

এ বিশ্ববিদ্যালয়ে তিনি ২০০৪ সাল পর্যন্ত একনাগাড়ে ৩১ বছর অধ্যাপনা করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের পূর্ব পাশে নগরের চৌদ্দপাড়া এলাকার আবাসিক এলাকা ‘বিহাস’-এ নিজ বাসায় থাকছেন।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ঢাকায় নতুন মার্কিন রাষ্ট্রদূত ডেভিড মিল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেব...

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

টাইগারদের শ্বাসরুদ্ধকার জয়

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ র...

মেয়ে দত্তক নিলেন পরী

বিনোদন ডেস্ক: ঢাকাই সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা দুইজনের সংস...

রাশিয়ায় নদীতে বাস পড়ে নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ায় যাত্রীবাহী একটি বাস নদীতে পড়ে অন্...

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২ আরোহীর 

জেলা প্রতিনিধি: গাজীপুর সড়ক দুর্ঘ...

গুলিবিদ্ধ আ’লীগ নেতার মৃত্যু

জেলা প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উ...

রোহিঙ্গা ক্যাম্পে যুববকে হত্যা

জেলা প্রতিনিধি: কক্সবাজারে রোহিঙ্...

ভবনের দেওয়াল ধসে নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা