সারাদেশ

সৈয়দপুরে নবীন চিকিৎসকদের সংবর্ধনা

আমিরুল হক, নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সংগঠনের উদ্যোগে নতুন চিকিৎসকদের সংবর্ধনা ও সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়। গত বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে শহরের আদিবা কনভেনশন হলে এটি অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: কাশ্মিরে বিয়ের গাড়ি খাদে পড়ে ৯ জনের মৃত্যু

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম। সংগঠনের সৈয়দপুর শাখার সভাপতি ডা. মো. মাহবুবুল হক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে সায়েন্টিফিক সেমিনারের মুখ্য আলোচক ছিলেন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবু জাহিদ বসুনিয়া।

এতে বক্তব্য দেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সহ সভাপতি ডা. এ কে এম খায়রুল বাশার মানিক, সাধারন সম্পাদক ডা. মো. আনিছুল হক। এ সময় নবীন চিকিৎসকদের মধ্যে বক্তব্য দেন ডা. নাজমুল হুদা, ডা. নাজমুন নাহার স্বর্ণা ও ডা. মেহেজাবিন মজিদ প্রমুখ। পরে যোগদানকৃত চিকিৎসকদের মাঝে ফুল ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

প্রধান অতিথি বলেন, এ পেশা হচ্ছে একটি মানব সেবামূলক বিষয়। এলাকার রোগীদের যাতে সঠিকভাবে চিকিৎসাসেবা নিশ্চিত করা যায় এ জন্য জন্য নিষ্ঠার সাথে দায়িত্ব নিয়ে সেবা প্রদাণ করতে হবে। এই সেবার মাধ্যমে জনগণের খুব কাছাকাছি যাওয়া যায় এবং নিজের যোগ্যতা প্রমাণ করা যায়। তাই নতুনদের সঠিকভাবে নিজের দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন: ইসরায়েলের গুলিতে নিহত ২ ফিলিস্তিনি

চিকিৎসকদের স্বাস্থ্য ব্যবস্থায় স্বাধীনতা নেই উল্লেখ করে বক্তারা বলেন, চিকিৎসকরা চিকিৎসা সেবায় নিবেদিত। চিকিৎসকদের উপর কোন অন্যায় আচরণ সহ্য করা হবে না। চিকিৎসকদের কাজে কোন অবহেলা থাকলে আইনের আশ্রয় নিবেন। শক্তি প্রয়োগ করে চিকিৎসক ও প্রতিষ্ঠানের উপর হামলা করা যাবে না। জরুরী বিভাগেও চিকিৎসা দিতে গিয়ে অনেক সময় রোগীদের স্বজনদের কাছে রোষানলের শিকার হতে হয়।

তাই চিকিৎসক সুরক্ষা নিশ্চিত করণে আইন করতে হবে। যাতে করে চিকিৎসকরা নির্বিঘ্নে চিকিৎসা সেবা দিতে পারেন। সবশেষে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র। পুরো অনুষ্ঠানটি সঞ্চালয়নে ছিলেন ডা. মো. রাইসুল কবির।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারী উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১৭ জন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্ব...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মালদ্বীপ থেকে সেনা সরাল ভারত

আন্তর্জাতিক ডেস্ক : মালদ্বীপ থেকে সব সেনা প্রত্যাহার করে নিয...

অবৈধ ফার্মেসি-ক্যান্টিন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সরকারি হাসপাতালের ভেতরে অবৈধভাবে তৈরি করা...

গরম কমলে আন্দোলনে নামব

নিজস্ব প্রতিবেদক : গরম কমলে আমরা আরো বড় আকারে আন্দোলনে নামব।...

সড়কে প্রাণ গেল ২ জনের

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায়...

বিএনপি ভয়ে নির্বাচনে আসে না

নিজস্ব প্রতিবেদক : ভোটারদের ভয় পায় বিএনপি, তাই নির্বাচনে আসে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা