রাজনীতি

গণতান্ত্রিক শক্তির প্রতীক খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: মন্ত্রিত্ব ও ক্ষমতা টিকিয়ে রাখতে ওবায়দুল কাদের শেখ হাসিনার বিকল্প খোঁজেন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতান্ত্রিক শক্তির প্রতীক খালেদা জিয়া। আর দেশের গণতন্ত্রকামী মানুষ শেখ হাসিনার ওপর ক্ষুব্ধ। শিগগিরই মানুষ তাকে ফেয়ারওয়েল দেবে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘নির্দলীয় নিরপেক্ষ সরকার ও বহুদলীয় গণতন্ত্র’ শীর্ষক সভাটির আয়োজন করে মানব সেবা সংঘ নামের একটি সংগঠন।

আয়োজক সংগঠনের সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, বিএনপির পল্লী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, শিক্ষা বিষয়ক সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম প্রমুখ।

রিজভী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার বিকল্প কে— বিএনপি নেতাদের কাছে এমন প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের’। কথা হচ্ছে গণতন্ত্র ও বাক স্বাধীনতা বিরোধী শক্তি হচ্ছে আজকের প্রধানমন্ত্রী ও ‘অবৈধভাবে’ জোর করে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার। ফলে, উনার কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, ‘ওবায়দুল কাদের বলেছেন শেখ হাসিনার কোনো বিকল্প নাই। আওয়ামী লীগের জাদুর চশমা পড়ে রাখলেতো শেখ হাসিনার বিকল্প পাবেন না।’

ফ্যাসিস্ট সরকারের হাত থেকে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে নির্দলীয় নিরপেক্ষ সরকারের বিকল্প নেই মন্তব্য করে রিজভী বলেন, অন্য একটি দেশের লোক এখানে চাকরি করছেন। অন্য দেশের নাগরিক হয়ে গোয়েন্দা সংস্থাকে ফাঁকি দিয়ে সড়ক ও জনপথ অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে তুষার কান্তি সাহা চাকরি করছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী আজ যদি পদত্যাগ বা তার পতন হয়, তাহলে ঢাকার রাজপথে বন্যার পানি যেমন ধেয়ে আসে, সেভাবে বিপুল জনগণের সমুদ্র রাজপথে নেমে আসবে। এরাই হবে শেখ হাসিনার বিকল্প।

আওয়ামী নেতাদের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘আমার ধারণা আওয়ামী লীগের অধিকাংশ নেতাই মিথ্যা কথা বলেন। তাদের মিথ্যা কথা বলা দেখে তাদের নাতি নাতনিরাও লজ্জা পান।’

গোয়েন্দা বাহিনী ও নিরাপত্তা সংস্থার সমালোচনা করে রিজভী বলেন, ‘যদি এতো এতো গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনী থেকে থাকে তাহলে দেশের হাজার হাজার কোটি টাকা কি করে পাচার হয়। তুষার কান্তি সাহা নামের একজন ভিনদেশি কিভাবে এডিশনাল চিফ ইঞ্জিনিয়ার পদে সবার চোখ ফাঁকি দিয়ে এই দেশে চাকরি করেছে?

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, হিটলারের তো দেশপ্রেম ছিলো, সাদ্দামের দেশপ্রেম ছিলো, কিন্ত শেখ হাসিনার কোনো দেশপ্রেম নাই। তিনি তার মাথা বিক্রি করে দিয়েছেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

হিমাগারে মজুত ১ লাখ ডিম

জেলা প্রতিনিধি: বগুড়া সদরে &lsquo...

নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি : চাঁদপুরে নিখোঁজ হওয়ার পর ডাকাতিয়া নদী থেকে...

কিরিগিজস্তানে শিক্ষার্থীদের বাইরে যাওয়া নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক: কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি,...

ঘূর্ণিঝড়ের সবশেষ তথ্য

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা